ধর্মঘটে অনড় তেলেঙ্গানার পরিবহণ শ্রমিকরা, ১৯শে অক্টোবর বন্ধের ডাক

Image result for telangana strike

মুখ্যমন্ত্রীর নিষেধাজ্ঞার তোয়াক্কা না করে তেলেঙ্গানায় চলছে পরিবহণ শ্রমিকদের ধর্মঘট। আগামী ১৯ অক্টোবর রাজ্য জুড়ে বনধের ডাক দিয়েছে শ্রমিকদের কেন্দ্রীয় ইউনিয়নের যৌথমঞ্চ। তেলেঙ্গানা রোড ট্রান্সপোর্ট কর্পোরেশন-এর কর্মীরা ২৬ দফা দাবীতে সম্প্রতি আন্দোলন শুরু করেছেন। যার অন্যতম প্রধান দাবি টি এস আর টি সি-কে সরকারের সঙ্গে যুক্ত করতে হবে। যে দাবি সরাসরি নাকচ করে দিয়েছেন তেলেঙ্গানার মুখ্যমন্ত্রী কে চন্দ্রশেখর রাও।
Related image

ইতিমধ্যেই মুখ্যমন্ত্রীর নির্দেশে সমস্ত বাস স্টপে সিসিটিভি ক্যামেরা বসানো হয়েছে। রাজ্য পুলিশের ডিজিকে যে বা যারা বাস চালনায় বাধা সৃষ্টি করবে অবিলম্বে তাঁদের প্রেপ্তারের নির্দেশ দিয়েছেন মুখ্যমন্ত্রী। যদিও আন্দোলনকারীদের এখনও পর্যন্ত নত করানো যায়নি। এর আগে এক নির্দেশ বলে ৪৮ হাজার পরিবহণ শ্রমিককে বরখাস্ত করেছিলেন মুখ্যমন্ত্রী কে চন্দ্রশেখর রাও।
Image result for telangana transport strike
আন্দোলনরত শ্রমিকদের সঙ্গে কোনো আলোচনায় বসার প্রস্তাব খারিজ করে দিয়েছেন মুখ্যমন্ত্রী কে চন্দ্রশেখর রাও। বরখাস্ত শ্রমিকদের কোনোভাবেই পুনর্বহাল করা হবেনা বলেও তিনি জানিয়ে দিয়েছেন। সরকার কোনোরকম ‘গুন্ডামি’ বরদাস্ত করবে না বলে জানিয়েছেন তিনি।
Loading...

No comments

Powered by Blogger.