ঘরের মাঠে বাংলাদেশের বিরুদ্ধে আটকে গেল ভারত

Image result for india bangladesh fifa qualifier

 বিশ্বকাপের যোগ্যতা অর্জন পর্বের ম্যাচে বাংলাদেশের বিরুদ্ধে জেতা হল না ভারতের। শেষ মুহূর্তে ম্যাচে ফিরেও তিন পয়েন্টের খোঁজ আর পেলেন না সুনীল ছেত্রীরা। ম্যাচ শেষ হল ১-১ ফলে। ম্যাচের ৪২ মিনিটে বাংলাদেশকে এগিয়ে দেন সাদ উদ্দিন। এই গোলের পেছনে অবশ্যই দায়ী করা যায় ভারতীয় দলের গোলরক্ষক গুরপ্রীত সিংহকে। জামাল ভুয়ানের ফ্রিকিকে হাত লাগাতে পারেননি গুরপ্রীত। দুরন্ত হেডে বল জালে জড়িয়ে দেন সাদ উদ্দিন। ৬০ হাজার দর্শকের যুবভারতী নিস্তব্ধ হয়ে যায়।
Image result for india bangladesh fifa qualifier

দ্বিতীয়ার্ধের শুরু থেকেই সমতা ফেরানোর চেষ্টা করে ভারত। গোটা ম্যাচে একাধিক সুযোগ নষ্ট করেন সুনীল ছেত্রীরা। বাংলাদেশ গোলের ব্যবধান বাড়াতে পারতো। তাদের একটি ক্রস পোস্টে লেগে ফিরে আসে। অন্য ক্ষেত্রে গুরপ্রীতের মাথার উপর থেকে চিপ করেছিলেন জীবন। গোললাইন পেরোনোর আগের মুহূর্তে বলটি বাইরে পাঠান আদিল খান। তার আগে অবশ্য আনাসের হেড গোললাইন থেকে বাঁচিয়ে দেন বাংলাদেশ ডিফেন্ডার। 
Image result for india bangladesh fifa qualifier

সমতা ফেরানোর জন্য আপ্রাণ চেষ্টা করছিল ভারত। কিন্তু সমতা যখন ফেরে, তখন ম্যাচ জেতার জন্য পর্যাপ্ত সময় হাতে নেই। ৮৮ মিনিটে দুরন্ত হেডে ভারতকে ম্যাচে ফেরান আদিল খান। আবার জীবন্ত হয়ে ওঠে গ্যালারি। শেষ কয়েক মিনিট একটানা আক্রমণ করে গেলেও জয়ের গোল পায়নি ভারত। বাংলাদেশের বিরুদ্ধে ড্রয়ের পর বিশ্বকাপের যোগ্যতা অর্জনে পর্বে বেশ চাপে পড়ে গেল ভারত।
Loading...

No comments

Powered by Blogger.