আকাশ থেকে বাড়ির উঠানে এসে পড়ল স্যাটেলাইট


হঠাৎ বিকট এক শব্দে বাড়ির উঠানে ভেঙে পড়ল একটি বস্তু। ওই সময় বাড়ির পাশের খামার থেকে নিজেদের ঘোড়াগুলোকে বের করছিলেন দম্পতি ন্যান্সি ওয়েলকে ও ড্যান।তারা দেখতে পান সেখানে একটি চার পায়া বস্তু। সঙ্গে রয়েছে দুটি সোলার প্যানেল। ওই বস্তুটিতে একটি বাক্সও যুক্ত ছিল। বাক্সের ভেতরে ছিল দুটি ক্যামেরা ও একটি স্যামসাং মোবাইল। অবশ্য পরে ওই দম্পতি বুঝতে পারলেন, এটি একটি স্যাটেলাইট।
শনিবার যুক্তরাষ্ট্রের মিশিগান অঙ্গরাজ্যের একটি মফস্বলে এ ঘটনাটি ঘটে। খবর নিউইয়র্ক পোস্টের।
তারা এই ঘটনাটি সঙ্গে সঙ্গে পুরো বিষয়টি ভিডিও করে সামাজিক যোগাযোগমাধ্যমে পোস্ট করেন ন্যান্সি ওয়েলকে। ভিডিওতে তিনি বলেন, আপনারা কেউ বিশ্বাস করতে পারবেন না কী ঘটে গেছে। একটি শিশু আকাশ থেকে আমাদের উঠানে এসে পড়েছে। তবে কোনো ঘোড়া বাইরে ছিল না এবং এটি ঘোড়াগুলোকে আঘাত করতে পারেনি।পরে অবশ্য জানা যায়, স্যামসাং ইউরোপের পক্ষ থেকে স্পেস সেলফি নামে একটি প্রকল্পের জন্য পাঠানো হয় ওই স্যাটেলাইটটি। এর মাধ্যমে ভোক্তারা তাদের সেলফি মহাকাশে পাঠিয়ে পৃথিবীর ছবির সঙ্গে যুক্ত করে নিতে পারবেন। এর মাধ্যমে আপাতদৃষ্টিতে দেখলে মনে হবে, যারা সেলফি তুলেছেন, তারা মহাকাশেই রয়েছেন।
স্যামসাং কর্তৃপক্ষ জানিয়েছে, শনিবারই ওই স্যাটেলাইটের পৃথিবীতে ফিরে আসার কথা ছিল। তবে আবহাওয়ার কারণে এটি আগেভাগেই একটি মফস্বলে গিয়ে পড়েছে। এ জন্য অবশ্য স্যামসাং ইউরোপ কর্তৃপক্ষের পক্ষ থেকে দুঃখ প্রকাশ করা হয়েছে।
Loading...

No comments

Powered by Blogger.