রাজস্থান হাইকোর্টে পেহলু খানের বিরুদ্ধে গরু পাচারের অভিযোগ খারিজ

Image result for pehlu khan

আড়াই বছর আগে স্বঘোষিত গোরক্ষকদের গণপ্রহারে নিহত পেহলু খানের বিরুদ্ধে গরু পাচারের অভিযোগ খারিজ করে দিয়েছে রাজস্থান হাইকোর্ট। পেহলু খানের দুই ছেলে এবং এক ট্রাক ড্রাইভারের বিরুদ্ধেও মামলা প্রত্যাহার করা হয়েছে। রাজস্থান গবাদি পশু প্রাণী সুরক্ষা আইনের অধীনে দুধ ব‍্যবসায়ী পেহলু খান, তাঁর দুই ছেলে ও এক ট্রাক ড্রাইভারের বিরুদ্ধে মামলা দায়ের করা হয়েছিল। 
Image result for pehlu khan

বিচারপতি পঙ্কজ ভান্ডারির বেঞ্চ আজ এই মামলা খারিজ করে দিয়ে বলেন, হত‍্যা করার উদ্দেশ্যেই যে গবাদিপশুগুলো নিয়ে যাওয়া হচ্ছিল তার কোনো প্রমাণ মেলেনি।
Image result for pehlu khan
২০১৭ সালের ১লা এপ্রিল রাজস্থানের জয়পুরের মেলা থেকে গবাদিপশু কিনে নিজের বাড়ির দিকে যাচ্ছিলেন পেহলু খান। আলওয়ারের কাছে পেহলু খানের গাড়ি আটকায় স্থানীয় বাসিন্দারা। গোরু পাচারকারী সন্দেহে তাঁকে মর্মান্তিক ভাবে পিটিয়েছিল স্বঘোষিত গোরক্ষকরা। ৩রা এপ্রিল হাসপাতালে মৃত্যু হয় ৫৫ বছরের পেহলু খানের। তাঁকে পেটানোর ভিডিও তুলে সোশ্যাল মিডিয়ায় আপলোড করে জনতাদের একজন, মূহুর্তের মধ্যে যা ভাইরাল হয়েছিল।
Image result for pehlu khan

দেশজুড়ে প্রবল সমালোচনার মুখে এই ভিডিওর সাহায্যে ছয় অভিযুক্তদের শনাক্ত করে গ্রেফতার করে পুলিশ। এ বছরের আগস্ট মাসে অভিযুক্তদের গণপ্রহারের মামলা থেকে মুক্তি দেয় আলওয়ার আদালত। অভিযুক্তরা প্রত‍্যেকেই স্থানীয় বিজেপি বিধায়কের ঘনিষ্ঠ ছিল বলে জানা গিয়েছে। এই অভিযুক্তরাই পেহলু খান ও তাঁর দুই ছেলে এবং ট্রাক ড্রাইভারের বিরুদ্ধে মামলা দায়ের করেছিল।
Loading...

No comments

Powered by Blogger.