পাকিস্তানে ট্রেন দুর্ঘটনায় মৃত ৭৩

Image result for pakistan train

ভয়াবহ ট্রেন দুর্ঘটনা ঘটল পাকিস্তানের পাঞ্জাব প্রদেশের লিয়াকতপুরে। চলন্ত ট্রেনে আগুন লাগাতেই এই দুর্ঘটনা। পরপর তিনটি কামরা আগুনের গ্রাসে চলে যায়। অগ্নিদগ্ধ হয়ে মৃত্যু হয়েছে অন্তত ৭৩ জন যাত্রীর। আহত আরও বেশী।
বৃহস্পতিবার ভোর রাতে চলন্ত ট্রেনে আগুন লাগায় ক্ষয়ক্ষতি বেশি হয়েছে। গ্যারিসন সিটি রাওয়ালপিণ্ডি থেকে দক্ষিণে বন্দর শহর করাচি যাচ্ছিল তেজগাম এক্সপ্রেস। ওই সময়েই ঘটনাটা ঘটে। ঘটনার সময় বেশিরভাগ যাত্রীই ঘুমে আচ্ছন্ন থাকায় প্রাণ সংশয় হয়েছে বেশি সংখ্যায়। কিছু বুঝে ওঠার আগেই আগুন এত দ্রুত ছড়িয়ে পড়ে যে তা ঠাহর করে যাত্রীরা নিরাপদস্থানে সরতে পারেনি। পরে আগুন লাগার বিষয়টি বুঝতে পেরে ট্রেন দাঁড় করানো ট্রেন চালক। দমকল খবর পেয়ে সেখানে এসে আগুন নেভায়। উদ্ধার করে যাত্রীদের।
Image result for pakistan train

জানা গেছে, পাকিস্তানের পাঞ্জাব প্রদেশের রহিম ইয়ার খান জেলায় এই দুর্ঘটনা ঘটে। দুর্ঘটনা ঘটার পর দ্রুত আহতদের স্থানীয় বাহাল্পুর এবং অন্যান্য হাসপাতালে নিয়ে যাওয়া হয়। সূত্রের খবর অনুসারে, অগ্নিদগ্ধ দেহগুলির মধ্যে এখনও পর্যন্ত মাত্র ১৮টি দেহ শনাক্ত করা সম্ভব হয়েছে। আরও জানা গেছে ট্রেনে কোনো যাত্রীর সঙ্গে থাকা গ্যাস সিলিন্ডার ফেটে এই আগুন লাগে। আগুন লাগা ট্রেন থেকে তিনটি বগিকে প্রথমেই আলাদা করে দেওয়া হয়।
Loading...

No comments

Powered by Blogger.