পাকিস্তান থেকে ভারতের বাজারে ঢুকছে জাল নোটঃ NIA রিপোর্ট

Related image

কাশ্মীর নিয়ে আন্তর্জাতিক মহলে ধাক্কা খাওয়ার পর ভারতে জঙ্গি হানা ঘটানোর সব রকম চেষ্টা চালিয়ে যাচ্ছে পাকিস্তান। তবে শুধু জঙ্গি হানা নয়, ভারতে অশান্তি ছড়ানোর চেষ্টার পাশাপাশি, দেশের অর্থনীতিকে বিকল করতে জাল নোট ছড়ানোর ছকও কষেছে পাকিস্তান। জম্মু-কাশ্মীরে সংবিধানের ৩৭০ ধারা রদ করার পর থেকেই পাকিস্তানের এমন পরিকল্পনার কথা সংবাদমাধ্যমে বলা হয়েছে। এবার জাতীয় তদন্তকারী সংস্থা (NIA) জানিয়ে দিল, ভারতের বাজারে ফের ছড়িয়ে পড়েছে জাল নোট। যে জাল নোটের বেশিরভাগই আসছে পাকিস্তান থেকে। উন্নতমানের এই জাল নোট সাধারণ চোখে দেখে বোঝার উপায় থাকবে না সেগুলি আসল নয়।
২০১৬ সালে ৫০০ ও হাজার টাকার নোট বাতিল করার পর জাল নোট কার্যত উধাও হয়ে গিয়েছিল। কিন্তু ভারতীয় অর্থনীতিকে অকেজো করতে ফের পাকিস্তানের চক্রান্তে দেশের বাজারে ফিরেছে জাল নোট।
গতকাল জাতীয় নিরাপত্তা উপদেষ্টা অজিত দোভালের সামনে এক প্রেজেন্টেশনের মাধ্যমে NIA-ইনস্পেক্টর অলোক মিত্তাল জানান, পাকিস্তান থেকে ছেপে ভারতে ঢুকে পড়েছে উন্নতমানের জাল নোট। নতুন দিল্লিতে সন্ত্রাস দমন স্কোয়াডের প্রধানদের সঙ্গে এক বৈঠকে জাল নোটের প্রসঙ্গ উঠে আসে। জাল নোট চক্র রুখতে বিশেষ পরিকল্পনা নেওয়া হচ্ছে।
Loading...

No comments

Powered by Blogger.