বিশ্বের মধ্যে ভারতেই মুসলিমরা সবথেকে সুখে আছেঃ মোহন ভাগবত

Image result for mohan bhagwat muslim

রাষ্ট্রীয় স্বয়ংসেবক সংঘ প্রধান মোহন ভগবত দাবি করলেন, গোটা দুনিয়ার মধ্যে ভারতেই মুসলিমরা সবথেকে সুখে আছেন। শনিবার ওডিশায় বুদ্ধিজীবীদের সঙ্গে আলোচনার মাঝে মোহন ভগবত বললেন, সারা বিশ্বের মধ্যে ভারতেই সবথেকে বেশি সুখি আছেন মুসলিমরা। আর ভারতে যে মুসলমনরা সুখে আছেন- ভাল আছেন, এর পিছনে আসলে হিন্দুরাই রয়েছেন। শুধু মুসলিমরাই নয়, ভারতে ইহুদী-পার্সি সহ সব সম্প্রদায়ের মানুষই ভাল আছেন। সবাই ভারতে শান্তিতে তাদের নিজের নিজের ধর্মীয় আচার-অনুষ্ঠানে পালন করতে পারেন। আর এর জন্য হিন্দুদের ধন্যবাদ জানান আরএসএস প্রধান।

Related image

সারা বিশ্বে যত মুসলিম আছেন, তাদের মধ্যে ভারতের মুসলিমরাই সবচেয়ে সুখে আছেন। এমন দাবি করে মোহন ভগবত বলেন, হিন্দু আসলে এমন একটা সংস্কৃতি যা সাংস্কৃতিক বৈচিত্র্য গ্রহণ এবং শ্রদ্ধা করে।
Image result for yahudi religions people indian
RSS প্রধান মোহন ভগবত দাবি করেন, "যখন ইহুদিরা তাদের দেশে অত্যাচারিত হয়ে পালাচ্ছিল, তখন ভারত একমাত্র দেশ যারা তাঁদের আশ্রয় দেয়। পার্সিরা তাদের ধর্মীয় আচার-উপাচার শান্তিতে এখানে পালন করতে পারে। দুনিয়ার সবচেয়ে সুখি মুসলিমদের ভারতেই পাওয়া যায়। এগুলো কীভাবে সম্ভব হচ্ছে? কারণ আমরা হিন্দু। হিন্দুদের সবকিছু গ্রহণ করতে পারে।'' এরপর আরএসএস প্রধান আরও বলেন, ''হিন্দু-মুসলিমরা আলাদা পদ্ধতি পুজো-প্রার্থবনা করে ঠিকই কিন্তু তারা সবাই দেশের অংশ। এটা সবাই যেদিন বুঝে যাবে সেদিন সব দ্বন্দ্ব মিটে যাবে।"
Loading...

No comments

Powered by Blogger.