মহারাষ্ট্রে সরকার গঠনে শিবসেনাকে সমর্থন দিতে পারে কংগ্রেস-এনসিপি

Image result for shivsena-ncp-congress

মহারাষ্ট্রে শিবসেনাকে সরকার গড়তে সমর্থন করতে পারে কংগ্রেস ও তার জোট শরিক এনসিপি। দুই দলেরই প্রবীণ নেতা এরকম একটি ইঙ্গিত দিয়েছেন। তবে তাঁদের একটা শর্ত আছে, সেক্ষেত্রে বিজেপির হাত ছাড়তে হবে শিবসেনাকে। গত বৃহস্পতিবার রাজ‍্যে বিধানসভা নির্বাচনের ফল ঘোষণা হয়েছে। যেখানে বিজেপি ও শিবসেনার জোট ক্ষমতা ধরে রাখতে পারলেও উভয় দলেরই আসনসংখ্যা আগের থেকে অনেক কমেছে। অপরদিকে কংগ্রেস ও এনসিপির জোটের আসন অনেক বেড়েছে।
Image result for shivsena-ncp-congress
গতকালই নিজেদের দলীয় মুখপত্র 'সামনা'-তে বিজেপিকে উদ্দেশ্য করে শিবসেনা বলে, এই ফল আসলে বিজেপির প্রতি সতর্কবার্তা ছিল। বিজেপি যেন ক্ষমতার অহংকার না দেখায়। শিবসেনার এই দাবির পরেই এনসিপি নেতা ছগন ভুজবাল ও কংগ্রেস নেতা হুসেন দলবাই ইঙ্গিত দেন যে তাঁরা শিবসেনার সাথে জোট করতে রাজি কিন্তু সেক্ষেত্রে বিজেপির হাত ছাড়তে হবে উদ্ধব ঠাকরের দলকে।
Image result for shivsena-ncp-congress
এ বিষয়ে রাজ‍্য কংগ্রেস প্রধান বালাসাহেব থারোট সংবাদমাধ্যমে জানান, "এই বিষয়ে শিবসেনার তরফ থেকে এখনও কোনো প্রস্তাব দেওয়া হয়নি। কিন্তু যদি শিবসেনা এই প্রস্তাব দেয়, তাহলে আমরা পার্টির হাইকমান্ডের সাথে এই বিষয়ে আলোচনা করব।" ২৮৮ আসন সংখ্যা বিশিষ্ট মহারাষ্ট্রে বিজেপি ও শিবসেনা জোটের দখলে গিয়েছে ১৬১টি আসন। এবং কংগ্রেস, এনসিপি ও তাদের অন‍্যান‍্য জোট শরিকরা একত্রে ১১৭টি আসন পেয়েছে।
Loading...

No comments

Powered by Blogger.