মহারাষ্ট্রে রাজ্যপালের সঙ্গে আলাদা আলাদা দেখা করল বিজেপি-শিবসেনা

Image result for bjp na meet maharastra rajyapal

মহারাষ্ট্রে বিজেপি শিবসেনার ফিফটি ফিফটি দ্বন্দ্ব ক্রমশই জটিল আকার ধারণ করছে। সূত্রের খবর অনুসারে এবার শিবসেনা এবং বিজেপি দুই রাজনৈতিক দল আলাদা আলাদা ভাবে রাজ্যপালের সঙ্গে দেখা করে সরকার গঠনের দাবি জানাতে চলেছে। যদিও শিবসেনার পক্ষ থেকে সরকার গঠনের দাবি জানানোর কথা অস্বীকার করা হয়েছে।
Image result for bjp na meet maharastra rajyapal
এর আগে বিজেপির কাছ থেকে ফিফটি ফিফটি রফাসূত্র পালনে লিখিত প্রতিশ্রুতি দাবি করেছিলো শিবসেনা। এমনকি শিবসেনার মুখপত্র সামনা-য় ‘ক্ষমতার রিমোট কন্ট্রোল শিবসেনার হাতেই আছে বলেও জানানো হয়েছে। এবার দুই রাজনৈতিক দলের আলাদা আলাদা ভাবে সরকার গঠনের দাবি জানানোর খবর সামনে আসায় মহারাষ্ট্রে রাজনৈতিক জল্পনা বেড়েছে।
এদিন সকালে শিবসেনা নেতা দিবাকর রাওতের নেতৃত্বে এক প্রতিনিধি দল রাজ্যপাল ভগত সিং কোশিয়ারির সঙ্গে দেখা করেন। আর কিছুক্ষণের মধ্যেই বিজেপির পক্ষ থেকে কার্যনির্বাহী মুখ্যমন্ত্রী দেবেন্দ্র ফড়নবীশও রাজ্যপালের সঙ্গে দেখা করেন বলে জানা গেছে। যদিও সরকারিভাবে দুই দলের পক্ষ থেকেই জানানো হয়েছে দীপাবলির শুভেচ্ছা জানাতেই তাঁরা রাজ্যপালের সঙ্গে দেখা করেছেন।
Image result for bjp na meet maharastra rajyapal

প্রসঙ্গত, মহারাষ্ট্র বিধানসভা নির্বাচনে শিবসেনা-বিজেপি জোট বেঁধে লড়াই করলেও নির্বাচনী ফলাফল প্রকাশের পর থেকে ফিফটি ফিফটি রফাসূত্র নিয়ে অনড় শিবসেনা। এবারের নির্বাচনী ফলাফল অনুসারে ২০১৪ নির্বাচনের অনুপাতে বিজেপি ১৭টি আসন কম পেয়েছে। একইভাবে ৭টি আসন কমেছে শিবসেনারও। বর্তমান পরিস্থিতিতে সংখ্যাগরিষ্ঠতার জন্য প্রয়োজনীয় ১৪৫ আসনে পৌঁছানোর জন্য শিবসেনার ওপর নির্ভর করা ছাড়া গতি নেই বিজেপির।
Image result for bjp na meet maharastra rajyapal

অন্যদিকে শিবসেনা নির্বাচনের আগে হওয়া ফিফটি ফিফটি রফাসূত্র পালনের দাবিতে অনড়। তাঁদের বক্তব্য আড়াই বছর করে দুই দলের থেকেই মুখ্যমন্ত্রী করতে হবে। এবং শিবসেনার এই দাবি নিশ্চিত করতে ইতিমধ্যেই বিজেপির কাছ থেকে লিখিত প্রতিশ্রুতি চেয়েছে শিবসেনা। যা নিয়ে যথেষ্টই জলঘোলা হচ্ছে মহারাষ্ট্রে।
Loading...

No comments

Powered by Blogger.