জম্মু কাশ্মীরে জঙ্গি হানায় মৃত পশ্চিমবঙ্গের ৫ শ্রমিক

Image result for kashmir 5 west bengal labour

কাশ্মীর উপত্যকায় বিদেশি প্রতিনিধিদল থাকাকালীনই ফের জঙ্গি হামলার ঘটনা ঘটল। তাতে প্রাণ গেল পশ্চিমবঙ্গের ৫ শ্রমিকের।  মঙ্গলবার সন্ধ্যায় জম্মু-কাশ্মীরের কুলগাঁওয়ে জঙ্গি হামলা হয়। তাতে প্রাথমিকভাবে জানা গেছে মৃতরা মুর্শিদাবাদের বাসিন্দা। রাজমিস্ত্রির কাজের জন্যই গিয়েছিলেন তাঁরা। নিহত তিন জনের নাম জানতে পেরেছে পুলিশ। তাঁরা হলেন, শেখ কামারুদ্দিন, শেখ মহম্মদর রফিক, শেখ মরশুলিন, শেখ নিজামুদ্দিন এবং মহম্মদ রফিক শেখ। আহত শ্রমিকের নাম জহিরুদ্দিন শেখ।
Image result for sekh kamaruddin sekh rafiq kulgam

ইতিমধ্যেই আশঙ্কাজনক আরও একজনকে হাসপাতালে ভর্তি করা হয়েছে। ব্যাপক তল্লাশি চলছে এলাকায়। জম্মু- কাশ্মীরের ডিজিপি দিলবাগ সিং জানিয়েছেন, এই জঙ্গি হামলার পিছনে পাকিস্তানের হাত রয়েছে। বর্তমানে এলাকা কর্ডন করে রেখেছে ভারতীয় সেনার সদস্যরা।
Image result for sekh kamaruddin sekh rafiq kulgam

গত একসপ্তাহ ধরে বেশকয়েকজন ট্রাকচালকেরও প্রাণ গিয়েছে উপত্যকায়। জঙ্গিরা আপেল বোঝাই ট্রাকের চালকদের ওপর চড়াও হচ্ছে। সাধারণ নাগরিকদের ওপরও হামলা চালাচ্ছে পাক মদতপুষ্ট জঙ্গিরা। জম্মু-কাশ্মীর থেকে ৩৭০ ধারা রদের পর মঙ্গলবারই প্রথম কাশ্মীর পরিস্থিতি সরেজমিনে খতিয়ে দেখতে ইউরোপীয় ইউনিয়নের আইনসভার সদস্যরা পা রেখেছেন উপত্যকায়। ঠিক তার আগের দিনও হামলা হয়েছে কাশ্মীরের বিভিন্ন এলাকায়। আর এদিনও তার ব্যতিক্রম হল না।
Image result for suryakanta mishra
এই ঘটনার প্রেক্ষিতে এক ট্যুইট বার্তায় সিপিআই(এম) রাজ্য সম্পাদক সূর্যকান্ত মিশ্র জানান - মৃত ৫ জনই মুর্শিদাবাদ জেলার। আমরা দাবি করছি কূলগামে জঙ্গী হানায় পাঁচ অকাশ্মীরির মৃত্যুর ঘটনায় মুখ্যমন্ত্রী অবিলম্বে জম্মু ও কাশ্মীর সরকারের সঙ্গে আলোচনার জন্য এক মন্ত্রীর সঙ্গে সর্বদলীয় প্রতিনিধিদল পাঠান।
Loading...

No comments

Powered by Blogger.