অতিরিক্ত ফি এড়াতে ‘গর্ভবতী’ হলেন সাংবাদিক


নির্দিষ্ট ওজনের বাইরে অতিরিক্ত জিনিসপত্র নিয়ে বিমানে ভ্রমণ করলে অতিরিক্ত ফি দিতে হয়। সেই অতিরিক্ত ফি এড়ানোর জন্য অনেকেই অদ্ভুত সব উপায়ের শরণাপন্ন হন। বিমানবন্দরের সেই ফি এড়ানোর জন্য সম্প্রতি অস্ট্রেলিয়ার এক নারী সাংবাদিক বিচিত্র কাণ্ড ঘটিয়েছেন।
দেশটির স্থানীয় গণমাধ্যমে প্রকাশিত প্রতিবেদন থেকে জানা গেছে, অতিরিক্ত ফি এড়াতে বিমানবন্দরে বিচিত্র সেই উপায় অবলম্বন করেন রেবেকা অ্যান্ড্রুজ। তিনি একজন ভ্রমণ বিষয়ক প্রতিবেদক। নেট দুনিয়ায় বিমানবন্দরে গর্ভবতী সাজার সেই ঘটনার ভিডিও এখন ভাইরাল।
ভিডিওতে দেখা যাচ্ছে, ব্যাগ ভর্তি হওয়ার পরও ল্যাপটপ, চার্জার ও কয়েকটি পোশাকের জায়গা মেলেনি ওই সাংবাদিকের। এমন পরিস্থিতিতে কোনো উপায় না দেখে ওই নারী সাংবাদিক ল্যাপটপটি পিঠে আর চার্জার কাপড় দিয়ে জড়িয়ে পেটে পেচিয়ে নেন। ঘটনার সূত্রপাত সেখানেই।
সাংবাদিকের এমন বেশভূষা দেখে স্থানীয় নিরাপত্তা কর্মীরা ভাবলেন তিনি বোধহয় গর্ভবতী। তার সুবিধা নিয়ে ওই নারী সাংবাদিক উতরে গেলেন বিমানবন্দরের নিরাপত্তা বেষ্টনী। তিনি উঠেছিলেন অস্টেলিয়ার বিমান পরিবহন সংস্থা জেট স্টারের একটি বিমানে।
আন্তর্জাতিক একটি সংবাদমাধ্যমকে ভ্রমণ বিষয়ক ওই নারী সাংবাদিক বলেছেন, ‘নারীরাই তো সন্তান ধারণ করতে পারে। বিপদে পড়ে এই কথা মাথায় আসতেই আমি গর্ভবতী সেজেছিলাম। সেই সাজ আমার ৬০ মার্কিন ডলার লাগেজ ফি বাঁচিয়ে দিল। 
Loading...

No comments

Powered by Blogger.