জম্মু কাশ্মীরের পঞ্চায়েত ভোট বয়কট করল কংগ্রেস

Image result for jammu kashmir panchayat election congress

জম্মু-কাশ্মীরে এখন নির্বাচন করার পরিস্থিতি নেই। এই দাবি করে ভূস্বর্গে হতে চলা পঞ্চায়েত নির্বাচন বয়কট করার কথা ঘোষণা করল কংগ্রেসের জম্মু-কাশ্মীর শাখা। সংবিধানের ৩৭০ ধারা রদ করার জন্য যেভাবে স্থানীয় রাজনৈতিক নেতাদের গৃহবন্দী করে রাখা হয় তারই প্রতিবাদে জম্মু-কাশ্মীরে পঞ্চায়েত বা ব্লক ডেভেলপমেন্ট কাউন্সিলের নির্বাচন বয়কট করার কথা জানাল জম্মু-কাশ্মীর কংগ্রেস। সংবিধানের ৩৭০ ধারা রদ করার ঠিক আগে অশান্তির আশঙ্কায় ভূ স্বর্গে রাজ্যের দুই প্রাক্তন মুখ্যমন্ত্রী-ওমর আবদুল্লা ও মেহবুবা মুফতি সহ রাজনৈতিক নেতাদের গৃহবন্দি করে রাখা হয়।
Image result for jammu kashmir panchayat election congress

এরই প্রতিবাদে সরব জম্মু-কাশ্মীর কংগ্রেস। সাংবাদিক সম্মেলনে জম্মু-কাশ্মীর কংগ্রেসের প্রধান জিএ মীর বলেন, নির্বাচন ঘোষণা করার আগে নির্বাচন কমিশনের উচিত ছিল রাজ্যের সব রাজনৈতিক দলগুলির সঙ্গে আলোচনা করা। রাজ্যের নেতারা এখনও গৃহবন্দি, এই অবস্থায় কী করে নির্বাচন হবে তা নিয়ে প্রশ্ন তোলেন ভূ স্বর্গের এই কংগ্রেস নেতা।
Related image

বিবৃতি দিয়ে জম্মু-কাশ্মীর কংগ্রেস জানায়, আমরা বিডিসিএ নির্বাচনে অংশ নেবো না। যখন রাজ্যের নেতারা গৃহবন্দী। সেই অবস্থায় কী করে নির্বাচন হয়!''শুধুমাত্র একটা রাজনৈতিক দলকে খুশি করতেই জম্মু-কাশ্মীরে পঞ্চায়েত নির্বাচন হচ্ছে বলে মীর অভিযোগ করেন। সংবিধানের ৩৭০ ধারা রদ করার পর থেকে জম্মু-কাশ্মীরে এই প্রথম কোনও নির্বাচন।
Loading...

No comments

Powered by Blogger.