তামিলনাডুতে অনির্দিষ্ট কালের জন্য ধর্মঘটে ১৬ হাজার সরকারি ডাক্তার

Image result for tamilnadu doctors strike fogda

তামিলনাড়ুতে বেতন বৃদ্ধির দাবিতে অনির্দিষ্টকালের জন্য ধর্মঘট শুরু করেছে সরকারি হাসপাতালে চিকিৎসকরা। গত শুক্রবার থেকে ফেডারেশন অব গভর্নমেন্ট ডক্টর এসোসিয়েশন (FOGDA)-এর নেতৃত্বে রাজীব গান্ধী সরকারি হাসপাতাল প্রাঙ্গণে এই ধর্মঘট শুরু করেছে চিকিৎসকরা। এঁদের মধ্যে পাঁচজন চিকিৎসক আমৃত‍্যু অনশন শুরু করেছেন।
Image result for tamilnadu doctors strike fogda

FOGDA-এর অভিযোগ, চিকিৎসকরা গত দু'বছর ধরে বেতন বৃদ্ধি সহ একাধিক দাবি জানিয়ে এসেছে সরকারের কাছে। কিন্তু চিকিৎসকদের দাবি পূরণ করেনি সরকার। প্রায় ১৬ হাজার চিকিৎসক এই ধর্মঘটে অংশ নিয়েছেন।
FOGDA-এর আহ্বায়ক এস বালাকৃষ্ণান সংবাদমাধ্যমে জানিয়েছেন, "ওঁরা আংশিকভাবে আমাদের কথা শুনছেন, কিন্তু সময়মতো আমদের দাবি পূরণ করতে চাইছেন না। গত বছর থেকে আমরা ওনাদের যথেষ্ট সময় দিয়েছি এই বিষয়টি নিষ্পত্তি করার জন্য। এবং ওনারাও আমাদের লিখিতভাবে আশ্বাস দিয়েছিলেন যে সম্পূর্ণ বিষয়টি ৬-১০ সপ্তাহের মধ্যেই শেষ করা হবে। কিন্তু এক বছর পরেও এখনো কিছুই হয়নি।" 


তিনি আরও বলেন, "এরপর আমরা একাধিক জরুরি বৈঠক করেছি এবং প্রত‍্যেকবার আমাদের এই একই প্রতিশ্রুতি দেওয়া হয়েছিল। মাননীয় মন্ত্রীরা আমাদের আশ্বাস দিয়েছিলেন যে ২৪শে অক্টোবর আদর্শ আচরণবিধি শেষ হওয়ার পরেই বিষয়টি নিষ্পত্তি করা হবে। এই দিপাবলী ডাক্তারদের জন্য কালো দিপাবলী।" এর আগেও এই চিকিৎসকরা বেতন বৃদ্ধি, মেডিকেলে কোটা বৃদ্ধি এবং আরো চিকিৎসক নিয়োগের দাবিতে বিক্ষোভ দেখিয়েছে।
Loading...

No comments

Powered by Blogger.