আবারও পাক ড্রোন ভারতীয় আকাশে, অ্যান্টি-ড্রোন টেকনলজি ব্যবহারের অনুমতি পেল বিএসএফ

Image result for pakistani drone bsf
আরও একবার সীমান্ত টপকে পাকিস্তানের ড্রোন ঢুকে পড়ল ভারতের আকাশে। পঞ্জাবের ফিরোজপুরের আকাশে পাকিস্তানের ড্রোন উড়তে দেখলেন স্থানীয় গ্রামবাসীরা। ভারত-পাক সীমান্ত লাগোয়া এই গ্রামের প্রত্যক্ষদর্শী জানালেন, তাঁরা আকাশপথে একটা ড্রোনকে পাকিস্তান থেকে তাদের গ্রামে আসতে দেখেছেন। সীমান্ত টপকে ভারতীয় সীমানার এক কিলোমিটার ভিতরে ঢোকে ড্রোনটি, এমনই জানা যাচ্ছে। চলতি সপ্তাহে এই নিয়ে মোট চারবার পাকিস্তান থেকে আসা ড্রোন ভারতের আকাশে ঢুকে পড়ার ঘটনা ঘটল। গত বুধবার প্রথমবার ভারতীয় আকাশে পাকিস্তানের ড্রোন ঢুকে পড়ার ঘটনা ঘটে।
স্থানীয় গ্রামবাসীরা জানান, BSF HK টাওয়ারের খুব কাছ থেকে উড়ে পাক ড্রোনটি সুতলেজের কাছে এক ধান জমির পাশ দিয়ে চলে যাওয়ার পর আর নজরে আসেনি। ড্রোনটা যেভাবে কার্যত উধাও হয়ে যায় তা নিয়ে সবাই অবাক হয়ে যান। তৎপরতা বেড়েছে বিএসএফ কর্মীদের মধ্য়ে। চলতি সপ্তাহে এর আগে তিনবার পাকিস্তানের ড্রোন পঞ্জাবে ঢুকে পড়ার ঘটনা ঘটেছে। বারবার পাক ড্রোন ভারতের আকাশে ঢুকে পড়ার ঘটনায় পঞ্জাব পুলিশ তদন্ত শুরু করেছে।
এদিকে, কেন্দ্রীয় স্বরাষ্ট্রমন্ত্রকের তরফ থেকে বিএসএফ-কে অ্যান্টি-ড্রোন টেকনোলজি ব্যবহারের অনুমতি দেওয়া হয়েছে। যার ফলে এবার পাক ড্রোন দেখা মাত্রই ধ্বংস করতে পারবে বিএসএফ (BSF)। এদিকে বিএসএফের পক্ষ থেকে সীমান্ত লাগোয়া গ্রাম গুলিতে মানুষদের ড্রোন সম্পর্কে অবগত করার জন্য বিশেষ ক্যাম্প করা হয়েছে। যাতে এর দ্বারা কোনও বিপদ সম্পর্কে সচেতন হতে পারেন গ্রামবাসীরা। আবার কারণ পাঞ্জাব সীমান্তের গ্রামের বাসিন্দারাই পাক-ড্রোনের গতবিধি সম্পর্কে বিএসএফকে অবগত করতে পারবেন।
Loading...

No comments

Powered by Blogger.