রেলে বেসরকারি করণের বিরুদ্ধে ধর্মঘটের পথে AIRF

Image result for rail tejas hostej

স্টেশন, ট্রেন এবং বিভিন্ন প্রোডাকশন ইউনিটগুলো কেন্দ্র সরকার যেভাবে 'নির্বিচারে' বেসরকারী সংস্থার হাতে তুলে নেওয়ার উদ্যোগ নিচ্ছে, তার প্রতিবাদে অনির্দিষ্টকালের জন্য ধর্মঘটে যাওয়ার সিদ্ধান্ত নিয়েছে দেশের বৃহত্তম রেলওয়ে ইউনিয়ন তথা কর্মচারী ইউনিয়ন, অল ইন্ডিয়া রেলওয়েমেন'স ফেডারেশন (AIRF)। AIRF জেনারেল সেক্রেটারি শিব গোপাল মিশ্র জানিয়েছেন, "আমরা কেন্দ্রের এই সিদ্ধান্তের বিরোধিতা করতে কঠোরভাবে বদ্ধপরিকর।" তিনি আরও বলেন, "রেলমন্ত্রী ইতিমধ্যেই রেলওয়ে বোর্ডের চেয়ারম্যানকে পরিষেবা উন্নত করার জন্য রেলকে বেসরকারীকরণ করার যে উদ‍্যোগ রেলমন্ত্রক নিয়েছে, তা স্বচ্ছভাবে রেলের ইউনিয়নগুলোকে জানানোর কথা বলেছেন।"

Related image
গত বৃহস্পতিবার নীতি আয়োগের সিইও অমিতাভ কান্ত রেলওয়ে বোর্ডের চেয়ারম্যান ভি কে যাদবকে চিঠি দিয়ে জানিয়েছিলেন, ৫০টি স্টেশন ও ১৫০টি ট্রেনকে বেসরকারি সংস্থার হাতে তুলে দেওয়ার সিদ্ধান্ত নিয়েছে কেন্দ্র সরকার। এ বিষয়ে নজরদারি চালানোর জন্য সচিবদের একটি কমিটি গঠন করা হয়েছে। এই চিঠি পাঠানোর পরেই ধর্মঘটের সিদ্ধান্ত নিয়েছে AIRF। চিঠিতে অমিতাভ কান্ত আরো জানিয়েছিলেন, এ বিষয়ে রেলমন্ত্রী পিযুষ গোয়েলের সাথে কথা বলেছেন তিনি।
Image result for railmantri
NITI-এর CEO-র এই চিঠি পাঠানোর আগের দিন শিব গোপাল মিশ্র জানিয়েছিলেন, "ট্রেন চলাচলে বেসরকারি সংস্থাকে জড়িয়ে বর্তমানের এই টাইম-টেস্টেড সিস্টেমকে অনিশ্চিত কোনো সিস্টেমে স্থানান্তরিত করার এই সরকারি পদক্ষেপের ফলে ভারতীয় রেল চূড়ান্ত অস্থিরতা তৈরি হতে বাধ্য। কারণ সমস্ত রেলকর্মচারীরা এই সিদ্ধান্তে ক্ষুব্ধ।"
Loading...

No comments

Powered by Blogger.