৭০০ গোলের মাইলফলকে দলকে জেতাতে পারলেন না রোনালদো



৭০০ গোলের মাইলফলকে দলকে জেতাতে পারলেন না রোনালদো

একটি গোলের অপেক্ষা ছিল রোনালদোর। সেই অপেক্ষার অবসান ঘটাতে মোটেও সময় নিলেন না। ক্যারিয়ারের ৭০০তম গোলের বিশাল মাইলফলকে পৌঁছে গেলেন সোমবার রাতেই। ইউরো বাছাই পর্বে ইউক্রেনের বিপক্ষে পেনাল্টি থেকে ইতিহাস সৃষ্টি করা গোলটি করে ফেললেন সিআর সেভেন।
কিন্তু মাইলফলক গড়া ম্যাচটি রোনালদোর জন্য হতাশাই উপহার দিতে পেরেছে কেবল। কারণ, এমন এক ইতিহাস সৃষ্টি করা ম্যাচে নিজের দলকে জেতাতে পারলেন না রোনালদো। হেরে গেলেন ২-১ গোলের ব্যবধানে।
এই পরাজয়ের ফলে ইউরো বাছাই পর্বে ‘বি’ গ্রুপ থেকে চূড়ান্ত পর্বে খেলার যোগ্যতা অর্জনে অনেক পিছিয়ে গেলো রোনালদোর পর্তুগাল। ৭ ম্যাচে ১৯ পয়েন্ট নিয়ে সবার ওপরে ইউক্রেন। শুধু তাই নয়, এই গ্রুপ থেকে ইউরো চ্যাম্পিয়নশিপের চূড়ান্ত পর্বে খেলার যোগ্যতা অর্জন করে ফেলেছে তারা।
অন্যদিকে ৬ ম্যাচে পর্তুগালের পয়েন্ট ১১। সমান সংখ্যক ম্যাচে ১০ পয়েন্ট নিয়ে পর্তুগিজদের ঘাড়ের ওপর নিঃশ্বাস ফেলছে সার্বিয়া।
ইউরোর চূড়ান্ত পর্বে নাম লেখানোর জন্য ইউক্রেনের প্রয়োজন ছিল কেবল হারটা এড়ানো। ড্র করলেও চলতো। কিন্তু তারা রোনালদোর দলকে হারিয়েই দিলো। ম্যাচের শুরু থেকেই দুর্দান্ত পারফরম্যান্স দেখাতে শুরু করে ইউক্রেন। ৬ মিনিটে গোল করেই স্বাগতিক ইউক্রেনকে এগিয়ে দেন রোমান ইয়ারেমচাক।প্রথমার্ধেই জয় নিশ্চিত করে ফেলে স্বাগতিকরা। ২৭ মিনিটেই দ্বিতীয় গোল করেন আন্দ্রি ইয়ারমোলেঙ্কো। ২-০ গোলে পিছিয়ে থেকে প্রথমার্ধ শেষ করে পর্তুগাল। দ্বিতীয়ার্ধের মাঝামাঝি গিয়ে, ম্যাচের ৭২ মিনিটের মাথায় ফাউল করে লাল কার্ড দেখেন ইউক্রেনের তারাস স্টেফানেঙ্কো।
ওই সময় পেনাল্টি থেকে গোল করে ব্যবধান কমান রোনালদো। একই সঙ্গে পৌঁছে যান ৭০০ গোলের মাইলফলকে। শেষ পর্যন্ত ২-১ গোলের পরাজয় নিয়েই মাঠ ছাড়তে হয় পর্তুগালকে।
Loading...

No comments

Powered by Blogger.