ফ্রান্সে মসজিদে গুলি, অগ্নিসংযোগ


ফ্রান্সের দক্ষিণাঞ্চলের একটি মসজিদে এক ব্যক্তি গুলি চালানোর পর অগ্নিসংযোগ করেছেন। গুলিতে মসিজেদের ৭০ বছর বয়সী দুই মুসল্লি গুরুতর আহত হয়েছেন। ফ্রান্সের পুলিশ বলছে, হামলাকারীকে গ্রেফতার করা হয়েছে।
সোমবার ফরাসী পুলিশের এক বিবৃতিতে বলা হয়েছে, দক্ষিণাঞ্চলের বেয়ন্নি এলাকার একটি মসজিদে অগ্নিসংযোগের চেষ্টা করছিলেন ৮৪ বছর বয়সী এক হামলাকারী। মসজিদে অগ্নিসংযোগের দৃশ্য দেখে ফেলায় ৭৪ ও ৭৮ বছর বয়সী দুই মসুল্লিকে লক্ষ্য করে গুলি ছোড়েন হামলাকারী।
আহত দুই মুসল্লিকে গুরুতর অবস্থায় উদ্ধারের পর পাশের একটি হাসপাতালে ভর্তি করা হয়েছে। তাদের অবস্থা আশঙ্কাজনক বলে জানিয়েছেন চিকিৎসক। সন্দেহভাজন হামলাকারী ক্লদ সিনকে তার বাড়ির কাছ থেকে গ্রেফতার করা হয়েছে। পুলিশ বলছে, সিনকে মসজিদের বাইরে একটি গাড়িতেও আগুন ধরিয়ে দিয়েছিল।
ফ্রান্সের প্রেসিডেন্ট এমানুয়েল ম্যাক্রোঁ এক টুইট বার্তায় এই হামলার নিন্দা জানিয়েছেন। তিনি বলেছেন, বেয়ন্নি মসজিদের সামনে জঘন্য যে হামলা হয়েছে আমি তার তীব্র নিন্দা জানাচ্ছি। এ হামলাকারীর শাস্তি এবং আমাদের মুসলিম বাসিন্দাদের সুরক্ষার জন্য সবকিছু করা হবে।
দেশটির স্বরাষ্ট্রমন্ত্রী ক্রিস্টোফি কাস্টনার হামলাকারীকে গ্রেফতারের তথ্য নিশ্চিত করেছেন। তিনি দেশটিতে বসবাসরত মুসলিমদের প্রতি সমর্থন এবং সহমর্মিতা প্রকাশ করেছেন। দেশটির কট্টর ডানপন্থী ন্যাশনাল র্যালি পার্টির নেতা ম্যারিন লি পেন মসজিদে হামলার এই ঘটনার নিন্দা জানিয়েছেন।
দেশটির মুসলিমবিরোধী গোষ্ঠীগুলোর সঙ্গে সংশ্লিষ্টতা থাকলেও ডানপন্থী এ নেতা বলেছেন, মসজিদে হামলা...আমাদের আন্দোলনের সব ধরনের নীতি-নৈতিকতার বিরোধী। তবে এই হামলা উদ্দেশ্য এখনও পরিষ্কার নয়।
Loading...

No comments

Powered by Blogger.