সন্তানের আশায় ডিম দত্তক নিল পেঙ্গুইন দম্পতি


পাথরের পরিবর্তে ডিম পেল জার্মানির এক সমলিঙ্গ পেঙ্গুইন দম্পতি। সমলিঙ্গ হওয়ায় ডিম পেড়ে সন্তানের জন্ম দেওয়া তাদের হাতে নেই। সেই অভাব ঢাকতে এতদিন তারা ডিমের মতোই দেখতে গোল পাথরে তা দিত। 
পেঙ্গুইনদের যন্ত্রণা বুঝে বার্লিন চিড়িয়াখানার এক কর্মী অন্য পেঙ্গুইনের পাড়া ডিম উপহার দিয়েছে এই পুরুষ দম্পতিকে। খবর সামনে আসতেই সাড়া পড়েছে নেট মহল্লায়। সমলিঙ্গে বিয়ে কি পেঙ্গুইনদের মধ্যেও চলছে? প্রশ্ন অনেকের। তারপরেই চোখ কপালে উঠেছে ডিম দত্তক নেওয়ার খবর জেনে। 
চিড়িয়াখানার কর্মী নর্বাট জাহমেল জানিয়েছেন, অনেক মেয়ে পেঙ্গুইনই ডিম পেড়ে তাতে ঠিকমতো তা দেয় না। উল্টে নষ্ট করে ফেলে। তার থেকে এই ভালো হল। এবার মনের সুখে তা দিয়ে সন্তান বড় করবে পেঙ্গুইন দম্পতি স্কিপার আর পিং। 
তবে নর্বাট জানেন না পুরুষ দম্পতিরা সঠিকভাবে বাচ্চার জন্ম দিতে পারবে কিনা। তবে ব্যাপারটা সত্যি হলে ২০ বছর বাদে চিড়িয়াখানায় আবার পেঙ্গুইন জন্ম নেবে। তবে সমলিঙ্গে পেঙ্গুইন দম্পতির কথা শুনে যারা হতবাক হয়েছেন, তাঁরা হয়তো জানেন না, মানুষের মতোই নাকি হোমোসেক্সুয়ালিটি নতুন বিষয় নয় পেঙ্গুইন মহলে। চিড়িয়াখানায় বা এদের আস্তানায় প্রায়ই দেখা মেলে সমলিঙ্গের পেঙ্গুইন দম্পতির।


Loading...

No comments

Powered by Blogger.