অনলাইনে ডেটিং করলে এই তথ্যগুলি জেনে নিন

বর্তমানে সবাই সামাজিক যোগাযোগ মাধ্যমে সরব। যারা নিয়মিত সোশ্যাল মিডিয়া ব্যবহার করেন, তারা অনেক সময়ই অনলাইন ডেটিংয়ের চেষ্টা করেন। তবে অনলাইন ডেটিং কি বাস্তব জীবনের মতোই? কী করে সফল হবেন সেখানে? এ নিয়ে এক গবেষণা চলেছে যুক্তরাষ্ট্রের মিশিগানে।

ইউনিভার্সিটি অব মিশিগানের গবেষকরা প্রায় দুই লাখ নারী ও পুরুষের তথ্য সংগ্রহ করেন যারা অনলাইনে ডেটিং করছিল। অনলাইনে প্রেমিক বা প্রেমিকা খুঁজতে তারা কী কী উপায় অবলম্বন করেন, সেটাই দেখা হয় গবেষণায়। এই তথ্য প্রকাশ হয় সায়েন্স অ্যাডভান্সেজ জার্নালে।
দেখা যায়, যেসব নারী বা পুরুষ বেশি আকর্ষণীয়, তাদের প্রোফাইলে মেসেজ বেশি আসে এবং বিপরীত লিঙ্গের আকর্ষণীয় মানুষের থেকেই আসে। সাধারণত নিজেদের তুলনায় গড়ে ২৫ শতাংশ বেশি আকর্ষণীয় মানুষের প্রতি আকৃষ্ট হন তারা। নারীরা কাউকে মেসেজ করলে তারা প্রায় ৫০ শতাংশ ক্ষেত্রেই মেসেজের উত্তর পান। কিন্তু পুরুষরা পান মাত্র ১৭ শতাংশ ক্ষেত্রে।
গবেষণায় দেখা যায়, নারী ও পুরুষ উভয়ের এমন সঙ্গী খোঁজেন যাদের সঙ্গে বয়স, শিক্ষা, আকর্ষণীয়তার মাত্রা, আচরণ এবং অন্যান্য বৈশিষ্ট্যের মিল আছে। বয়স্ক পুরুষরা বেশি আকর্ষণীয় হয়ে থাকেন নারীদের কাছে। অন্যদিকে, পুরুষদের কাছে ১৮ বছর বয়সী নারীরাই বেশি আকর্ষণীয়। এরপর বয়স যত বাড়ে তাদের আকর্ষণ কমতে থাকে। আরো অদ্ভুত ব্যাপার হলো, উচ্চ শিক্ষিত নারীদের আকর্ষণ পুরুষদের কাছে কম।
এছাড়া বিশেষ কিছু আচরণ আকর্ষণীয় প্রেমিক বা প্রেমিকা খুঁজে পেতে সাহায্য করে। যেমন- ছোট, সহজবোধ্য টেক্সট বা মেসেজের ব্যবহার। এতে অপর পক্ষ উত্তর দিতে উৎসাহিত বোধ করবেন। আপনি নিজের তুলনায় বেশি আকর্ষণীয় কাউকে ডেট করতে চাইলে এটিই মোক্ষম উপায়।

Loading...

No comments

Powered by Blogger.