'এই আর্জেন্টিনাকে হারানো কঠিন'



           'এই আর্জেন্টিনাকে হারানো কঠিন'

এখন চলছে ক্লাব ফুটবলে বিরতি। এসময়ে বিভ্ন্নি ক্লাবে খেলা নিজেদের ফুটবলারদের নিয়ে আন্তর্জাতিক প্রীতি ম্যাচ খেলছে জাতীয় দলগুলো। ব্যতিক্রম নয় আর্জেন্টিনাও। তবে একটা ক্ষেত্রে ভিন্ন তারা।
লিওনেল মেসি, অ্যাঞ্জেল ডি মারিয়া, সার্জিও আগুয়েরোদের মতো তারকাদের পায়নি দুইবারের বিশ্বচ্যাম্পিয়নরা। আনকোরা তরুণদের নিয়ে মাঠে নামতে হয়েছে তাদের। তবুও বাজিমাত করে চলেছে দলটি।

গত মঙ্গলবার জার্মানির সঙ্গে ২-২ গোলে ড্র করেছে তারুণ্যনির্ভর আর্জেন্টিনা। ওই দিন জার্মান ডেরায় দারুণ ফুটবল নৈপূণ্য প্রদর্শন করেছে তারা। আর রোববার ইকুয়েডরকে ৬-১ গোলে উড়িয়ে দিয়েছেন আলবিসেলেস্তেরা।

এ দুই ম্যাচ থেকে যা চেয়েছেন, তাই পেয়েছেন আর্জেন্টাইন কোচ লিওনেল স্কালোনি। স্বভাবতই রোমাঞ্চিত মধ্যবয়সী কোচ। দিবালা-মার্তিনেজরা আকাশি নীল-সাদা জার্সির মর্মার্থ বুঝতে পারায় উচ্ছ্বসিত তিনি।
স্কালোনি বলেন, এ দুটি ম্যাচ আমাদের জন্য ইতিবাচক। আমরা যা চেয়েছি, তা করতে পেরেছি। তরুণদের ঘুরিয়ে ফিরিয়ে খেলানোর পরিকল্পনা ছিল। প্রমাণও করেছে আন্তর্জাতিক সার্কিটে খেলার যোগ্যতা তাদের আছে। আমি বেশি খুশি, তারা বুঝতে পেরেছে আর্জেন্টিনার জার্সির দাম কতটা।
তিনি বলেন, এ জাতীয় দলটাকে হারানো অনেক কঠিন। আমাদের দলে ৫-৬ জন খেলোয়াড় আছে। তাদের ঘিরেই খেলা আবর্তিত হয়। তারাই মূলত দলের প্রাণ। ওদের এতটা বাজিয়ে দেখার দরকার ছিল না। কারণ, ওরা আগেই নিজেদের প্রমাণ করেছে। তবু ঝালিয়ে দেখেছি। অনেক সময় সেরা দল নিয়েও হারতে হয়।
স্কালোনির পুনরাবৃত্তি,একটা কথা বলতে পারি, আমাদের দলটি দারুণভাবে গড়ে উঠছে। সবার মধ্যে ভালো সমন্বয় সৃষ্টি হয়েছে। দিন দিন তাদের হারানো অনেক কঠিন হতে যাচ্ছে।
Loading...

No comments

Powered by Blogger.