আর্জেন্টিনার নতুন প্রেসিডেন্ট ফার্নান্দেজ



         আর্জেন্টিনার নতুন প্রেসিডেন্ট ফার্নান্দেজ

আর্জেন্টিনার কেন্দ্রীয় বামপন্থী নেতা আলবার্তো ফার্নান্দেজ দেশটির পরবর্তী প্রেসিডেন্ট হিসেবে নির্বাচিত হয়েছেন। গতকাল রোববার আর্জেন্টিনার স্থানীয় সময় সকাল ৮টা থেকে শুরু হওয়া এই ভোটগ্রহণ চলে সন্ধ্যা ৬টা পর্যন্ত।  রাতেই নির্বাচনের ফলাফল ঘোষণা করা হয়।

বিবিসির প্রতিবেদনে বলা হয়েছে, ক্ষমতাসীন কনজারভেটিভ দলের মৌরিসিও ম্যাক্রিকে পরাজিত করে নির্বাচিত হয়েছেন ফার্নান্দেজ। তিনি নিকটতম প্রতিদ্বন্দ্বীর থেকে ৪৫ শতাংশের বেশি ভোট পেয়ে জয়ী হয়েছেন।
         ছবি সৌজন্যে : thestar.com

ভোটের ফলাফল প্রকাশের পর ফার্নান্দেজের নির্বাচনী সদর দপ্তরে তার সমর্থকরা উল্লাসে মেতে ওঠেন। দেশটির অর্থনৈতিক সংকটের মধ্যে নির্বাচন অনুষ্ঠিত হয়েছে, যা সেখানকার প্রায় এক তৃতীয়াংশ মানুষকে দারিদ্র্যতার দিকে ঠেলে দিয়েছে।

এদিকে নির্বাচনে জয়ী হওয়ায় ফার্নান্দেজকে স্বাগত জানিয়েছেন মৌরিসিও ম্যাক্রি। তিনি একটি সুশৃঙ্খল আলোচনার জন্য ফার্নান্দেজকে আজ সোমবার প্রেসিডেন্টের বাসভবনে আমন্ত্রণ জানিয়েছেন।

নির্বাচনে ৯০ শতাংশের বেশি ভোট গণনা হয়েছে। এতে ফার্নান্দেজ পেয়েছেন ৪৭ দশমিক ৭৯ শতাংশ ভোট এবং ম্যাক্রি পেয়েছেন ৪০ দশমিক ৭১ শতাংশ ভোট। নির্বাচনে জয়ী হতে হলে একজন প্রার্থীকে কমপক্ষে ৪৫ শতাংশ ভোট পেতে হয়।
Loading...

No comments

Powered by Blogger.