কেন্দ্রীয় সরকারি কর্মচারীদের ৫ শতাংশ ডিএ বৃদ্ধি

Image result for central govt employees 5% DA


কেন্দ্রীয় সরকারি কর্মচারীদের ‘দিওয়ালি উপহার’ ঘোষণা কেন্দ্রের। বুধবার কেন্দ্রীয় সরকারি কর্মচারীদের ৫ শতাংশ ডিএ বৃদ্ধির ঘোষণা করা হল। বুধবার দিল্লিতে মন্ত্রিসভার মিটিংয়ের পর কেন্দ্রীয় মন্ত্রী প্রকাশ জাভড়েকর বলেন, কেন্দ্রীয় সরকারি কর্মচারীদের ‘দীপাবলির উপহার’ দিল সরকার। তিনি বলেন, এই ডিএ বৃদ্ধির ফলে প্রায় ৫০ লক্ষ কেন্দ্রীয় কর্মচারী উপকৃত হবেন। পাশাপাশি, ৬৫ লক্ষ পেনশনভোগী এর সুবিধা পাবেন বলে জানান তিনি। জুলাই মাস থেকে কার্যকর হচ্ছে এই নতুন মহার্ঘ ভাতা।
Image result for central govt employees 5% DA

বুধবার প্রধানমন্ত্রী নরেন্দ্র মোদীর নেতৃত্বে মন্ত্রিসভার বৈঠকে এই ডিএ বৃদ্ধির সিদ্ধান্ত অনুমোদিত হয়। সিদ্ধান্ত হয়, কেন্দ্রীয় সরকারি কর্মীদের ডিএ ১২ শতাংশ থেকে বাড়িয়ে ১৭ শতাংশ করা হবে। এর জন্য কেন্দ্রীয় সরকারের অতিরিক্ত ১৫ হাজার ৯০৯ কোটি ৩৫ লক্ষ টাকা ব্যয় হবে বলে জানিয়েছেন প্রকাশ জাভড়েকর।
কেন্দ্রীয় মন্ত্রীর কথায়, এই ঘোষণা শ্রমজীবী মানুষের মধ্যে আনন্দ নিয়ে আসবে। এক ধাক্কায় কেন্দ্রীয় সরকারের ৫ শতাংশ ডিএ বৃদ্ধির ঘোষণা এখনও পর্যন্ত সর্বোচ্চ বৃদ্ধি বলে মন্তব্য করেন কেন্দ্রীয় মন্ত্রী। কেন্দ্রের তরফে এক বিবৃতিতে প্রকাশ, সপ্তম পে কমিশনের সুপারিশ মেনেই এই ডিএ বৃদ্ধির সিদ্ধান্ত নেওয়া হয়েছে।
Loading...

No comments

Powered by Blogger.