অমৃতসরে একে ৪৭ অ্যাসল্ট রাইফেল-গ্রেনেড ফেলে গেছে পাকিস্তান!




সীমান্ত অতিক্রম করে ভারী বস্তু উত্তোলনে সক্ষম ড্রোন এসে ভারতের অমৃতসরে একে-৪৭ অ্যাসল্ট রাইফেল ও গ্রেনেড ফেলে গেছে পাকিস্তান।পাঞ্জাব পুলিশ জানিয়েছে, অধিকৃত জম্মু ও কাশ্মীরে সংকট তৈরি করতেই পাকিস্তানে অস্ত্র সরবরাহ করছে।

গত ১০ দিনে ওই ড্রোনটি অন্তত আটবার হানা দিয়েছিল বলে খবরে বলা হয়েছে।

নাম প্রকাশে অনিচ্ছুক সূত্র জানিয়েছে, ড্রোন থেকে স্যাটেলাইট ফোনও ফেলা হয়েছে। এই ড্রোনগুলো ৫ কেজি পর্যন্ত বস্তু বহনে সক্ষম।

সূত্রে জানা গিয়েছে, এগুলো খুব দ্রুত উড়তে পারে। এদের শনাক্ত করাও কঠিন।স্যাটেলাইট ফোন সাধারণ নাগরিকদের ব্যবহারের জন্য নিষিদ্ধ। কাজেই এগুলো জঙ্গিদের জন্যই ফেলা হয়েছে বলে ধারণা করা হচ্ছে। যাতে তারা জম্মু ও কাশ্মীরে হানা দিতে পারে। এক শীর্ষ কর্মকর্তা বলেন, এসব সরঞ্জাম ভারতের মাটিতে ফেলতে ওই ড্রোন প্রায় ১০ বার হানা দিয়েছে। কিন্তু সেটিকে এখনও ধরা যায়নি। এর মধ্যে পাঁচটি স্যাটেলাইট ফোন ছিল।কর্মকর্তারা বলেন, এর থেকে ইঙ্গিত মেলে জম্মু ও কাশ্মীরের জন্যই ওইসব ফেলা হয়েছে। জম্মু ও কাশ্মীরে মোবাইল ইন্টারনেট সংযোগ বিচ্ছিন্ন রয়েছে বহুদিন। পাঞ্জাবে গ্রেফতার করা হয়েছে খালিস্তান জিন্দাবাদ দলের চারজনকে। তাদের কাছ থেকে সব অস্ত্রশস্ত্র ও ১০ লাখ টাকার জালনোট উদ্ধার করা হয়েছে।
Loading...

No comments

Powered by Blogger.