গান্ধীজীর জন্মদিনকে নিরামিষ দিবস হিসেবে রেলের ঘোষণায় সমালোচনার ঝড়

Image result for western railway gandhiji

আগামী ২রা অক্টোবর গান্ধীজির ১৫০তম জন্মদিবসকে 'নিরামিষ দিবস' হিসেবে পালন করার পরিকল্পনা নিয়েছে পশ্চিম রেলওয়ে দপ্তর। এই পরিকল্পনা বাস্তবায়নের লক্ষ্যে ইতিমধ্যেই রেলের পক্ষ থেকে জানানো হয়েছে, ওই দিন পশ্চিম রেলের সমস্ত শাখায় নিরামিষ খাদ‍্য পরিবেশন করা হবে। রেলের পক্ষ থেকে তো নয়ই এমনকি বাইরে থেকেও কোনো আমিষ খাবার নিয়ে ট্রেন বা প্লাটফর্মে প্রবেশ করা যাবে না।
Image result for western railway logo

পশ্চিম রেলের আহমেদাবাদ ডিভিশনের অ‍্যাসিসটেন্ট কমার্শিয়াল ম‍্যানেজার গৌরব জৈন জানিয়েছেন, "মহাত্মা গান্ধীর ১৫০তম জন্মদিবস ২০১৮ সালের ২রা অক্টোবর থেকে পালন করা শুরু হয়েছে, চলবে ২০২০ সালের ২রা অক্টোবর পর্যন্ত। বোর্ড সিদ্ধান্ত নিয়েছে এবছর ২রা অক্টোবর সম্পূর্ণ নিরামিষ দিবস হিসেবে পালন করা হবে। পশ্চিম রেলের সব শাখার কোথাও আমিষ খাবার পরিবেশন করা হবে না। সমস্ত স্টেশন মাস্টারকে এই নির্দেশ পালনের কথা বলা হয়েছে। ওনারা যেন লক্ষ্য রাখে স্টেশনের কোথাও যেন কেউ আমিষ খাবার নিয়ে না ওঠে।"
Related image

পশ্চিম রেলের এই ঘোষণা প্রকাশ‍্য আসতেই সমালোচনার মুখে পড়তে হয়েছে রেল কর্তৃপক্ষকে। এই ঘোষণাকে কেন্দ্র করে সোশ্যাল মিডিয়াও উত্তাল। গত বছরও এই দিনে আমিষ খাবার বর্জনের ডাক দিয়েছিল ভারতীয় রেল কর্তৃপক্ষ।‌ কিন্তু প্রবল সমালোচনার মুখে তা বাস্তবায়িত করা সম্ভব হয়নি।
Loading...

No comments

Powered by Blogger.