গান্ধী জয়ন্তীর দিনে দেশজুড়ে মহামিছিলের ডাক দিল কংগ্রেস


Image result for gandhi jayanti congress

২ অক্টোবর মহাত্মা গান্ধীর ১৫০তম জন্মবার্ষিকী। সেই উপলক্ষ্যে ওই দিন দেশজুড়ে পদযাত্রার পরিকল্পনা করেছে কংগ্রেস। ওইদিন জাতির জনক মহাত্মা গান্ধীর জন্মজয়ন্তী। তাই গান্ধীজিকে সামনে রেখেই ফের আন্দোলনে ঝাঁপাতে চাইছে কংগ্রেস বলে সূত্রের খবর। এই মহামিছিলের বিশেষ আকর্ষণ দিল্লিতে দলের সভানেত্রী সোনিয়া গান্ধী নেতৃত্ব দেবেন।
দলীয় সূত্রের খবর, রাহুল গান্ধী ২ অক্টোবর ওয়ার্ধায় পদযাত্রায় অংশ নেবেন।  দিল্লি প্রদেশ কংগ্রেসের অফিস, যেটি দীনদয়াল উপাধ্যায় মার্গে উপস্থিত সেখান থেকে শুরু হয়ে রাজঘাটে যাওয়ার মিছিলে থাকবেন সনিয়া গান্ধী। তিন কিলোমিটারের পথে থাকবেন অন্য বর্ষীয়ান নেতারাও। ওই মিছিল-পদযাত্রাকে সফল করে তুলতে প্রস্তুতি শুরু হয়েছে। ওইদিনই রাহুল গান্ধী মহারাষ্ট্রের ভোটের প্রচারও শুরু করবেন। আগামী ২১ অক্টোবর হরিয়ানার সঙ্গে মহারাষ্ট্রেও বিধানসভা নির্বাচন।
কংগ্রেসের সাধারণ সম্পাদক প্রিয়ঙ্কা গান্ধীর নেতৃত্বে এই পদযাত্রার স্থান ও সময়সূচী এখনও স্থির হয়নি। তবে মনে করা হচ্ছে, হরিয়ানায় এই পদযাত্রার নেতৃত্ব দেবেন তিনি। প্রসঙ্গত অক্টোবরেই বিধানসভা নির্বাচন অনুষ্ঠিত হবে হরিয়ানায়। পাশাপাশি বিহারের প্রদেশ কংগ্রেস কমিটি প্রিয়ঙ্কা গান্ধীকে বিহারের চম্পারণে নিয়ে যাওয়ার চেষ্টায় রয়েছেন, যার সঙ্গে গান্ধী জড়িত।
Loading...

No comments

Powered by Blogger.