মজাদার সুজির রোল


সকাল কিংবা বিকেল যেকোনো সময়ের টিফিনের জন্য এমনকি বাচ্চাদের টিফিনের জন্য একটি মজাদার খাবার হতে পারে সুজির রোল। আলু ও সুজি দিয়ে ঘরে ঝটপট তৈরি করে নিতে পারেন এই সুজির রোল। চলুন কিভাবে তৈরি করতে হবে দেখে নেয়া যাক-

উপকরণ: তেল পরিমাণ মতো, সুজি ১/৪, সেদ্ধ আলু ১ কাপ, ব্রেড ক্রাম ১ কাপ, চটপটির মশলা আধা চা চামচ, চেরী ফ্লক্স আধা চা চামচ, পেঁয়াজ পাতা কুচি ২ চা চামচ, ধনিয়া পাতা কুচি আধা কাপ, স্বাদ মতো নুন, কর্ণফ্লাওয়ার ২ চা চামচ।

প্রণালী: প্যানে এক টেবিল চামচ সয়াবিন তেল গরম করে এক কাপের চার ভাগের এক ভাগ পরিমাণ সুজি অল্প আঁচে দুই মিনিট ভেজে নিতে হবে। ভাজা হলে এর মধ্যে এক টেবিল চামচ জল দিয়ে অনবরত নাড়তে থাকুন। ঘন হয়ে আসলে গ্যাস বন্ধ করে নামিয়ে নিতে হবে।

এবার এক কাপ পরিমাণ মেস করে নেয়া আলুর মধ্যে ভাজা সুজি, এক কাপ ব্রেড ক্রাম, আধা চা চামচ চটপটির মশলা, আধা চা চামচ চেরী ফ্ল্যাক্স, ২ চা চামচ পেঁয়াজ পাতা কুচি ও আধা কাপ ধনিয়া পাতা কুচি ভালো করে মিশিয়ে নিতে হবে। মেশানো হয়ে গেলে স্বাদ মতো লবণ ও দুই চা চামচ পরিমাণ কর্ণফ্লাওয়ার দিয়ে দিতে হবে।এবার হাত দিয়ে এগুলো ভালো করে মিশিয়ে ডো তৈরি করুন। ডো থেকে অল্প অল্প করে নিয়ে প্রথমে গোল আকারের বানিয়ে লম্বা রোল বানাতে হবে। এটি তৈরির সময় হাত দিয়ে একটু চাপ দিয়ে বানাতে হবে যাতে ফেটে না যায়। একই ভাবে সবগুলো রোল বানিয়ে নিন। এরপর একটি প্যানে পর্যাপ্ত সয়াবিন তেল গরম করে রোলগুলো দিয়ে উলটে পালতে ব্রাউন কালার করে ভেজে নিতে হবে। তারপর তেল ঝারিয়ে তুলে নিয়ে সস দিয়ে পরিবেশন করুন মজাদার সুজির রোল।

Loading...

No comments

Powered by Blogger.