এবার জুতার ফিতা বেঁধে দেবে স্মার্টফোন!



প্রযুক্তির উন্নতির ফলে দিন দিন আবিষ্কার হচ্ছে নতুন নতুন পণ্য। মানুষের ব্যবহারের জন্য নতুন পণ্য সারাবিশ্বে সাড়া ফেলছে। এবার আবিষ্কার নতুন এক প্রযুক্তি যা জুতার ফিতা বেঁধে দেবে। বিশ্বখ্যাত ব্র্যান্ড নাইকি সেল্ফ-লেইসিং বা ফিতা বাঁধা ট্রেইনার জুতা বাজারে ছেড়েছে।
জুতাটি ফেব্রুয়ারিতে বাজারে ছাড়ার কথা রয়েছে। আর এই জুতাটিকে নিয়ন্ত্রণ করবে স্মার্টফোন। স্মার্টফোনে ছোট-বড় হবে জুতা, বাঁধা যাবে ফিতা। ফলে গ্রাহকদের পায়ের আকৃতি অনুযায়ী সহজেই ফিট হয়ে যাবে।
‘নাইকি অ্যাডাপ্ট’সংস্করণের নাম দেয়া জুতাটির দাম ধরা হয়েছে ৩৫০ মার্কিন ডলার।প্রতিবেদনে বলা হয়, জুতাটি ১৯৮৯ সালে মুক্তিপ্রাপ্ত ‘ব্যাক টু দ্য ফিউচার পার্ট টু’ চলচ্চিত্রে পাওয়া গিয়েছিল। পরে নাইকি বিস্তর গবেষণার পর ২০১৬ সালে সেই জুতাটির একটি বাস্তব রূপ দিতে সক্ষম হয়। জুতাটি মূলত খেলোয়াড়দের কথা ভেবে তৈরি করা হয়েছে। বিশেষ করে বাস্কেটবল খেলায় এর প্রয়োজনীয়তা সবচেয়ে বেশি।
তথ্য অনুযায়ী, এই জুতার ফিটিংস নিজের মতো পরিবর্তন করতে পারবেন ব্যবহারকারি। জুতার মাপ নিজের প্রয়োজনমত করতে পারবেন। স্মার্টফোনের অ্যাপ্লিকেশনের মাধ্যমে এসব করা যাবে। এই জুতার ক্ষেত্রে আলাদাভাবে কোনো বোতামের সংযুক্ত করতে হবে না।
Loading...

No comments

Powered by Blogger.