নেপালের হয়ে ইতিহাস গড়লেন পরশ খড়কা



     নেপালের হয়ে ইতিহাস গড়লেন পরশ খড়কা

আন্তর্জাতিক টি-টোয়েন্টিতে শনিবার (২৮ সেপ্টেম্বর) ইন্ডিয়ান অ্যাসোসিয়েশন গ্রাউন্ডে সিঙ্গাপুরের বিপক্ষে মাঠে নেমেছিল নেপাল। আর এই ম্যাচে টি-টোয়েন্টিতে প্রথম সেঞ্চুরি হাঁকিয়ে ইতিহাস গড়েছেন পরশ খড়কা। তার ৫২ বলে ১০৬ রানের অপরাজিত ইনিংসে ভর করে ৯ উইকেটের দুর্দান্ত জয় পায় নেপাল।
                       ছবি সৌজন্য: thestatesmen.com

এর আগে নেপালের হয়ে ওয়ানডেতেও সেঞ্চুরি করেছিলেন পরশ। আন্তর্জাতিক ক্রিকেটে তার দুই সেঞ্চুরি ছাড়া নেপালের আর কারো সেঞ্চুরি নেই।

এদিন টস জিতে ব্যাটিং বেছে নেয় মূলতঃ ভারতীয় বংশোদ্ভুতদের নিয়ে গড়া দল সিঙ্গাপুর। এই সিদ্ধান্তই যেন কাল হয় তাদের জন্য। নেপালিদের নিয়ন্ত্রিত বোলিংয় নির্ধারিত ২০ ওভারে ৩ উইকেটে ১৫১ রান তোলে স্বাগতিকরা। ৪৪ বলে ৬৪ রান করেন ডেভিড।
                         ছবি সৌজন্য: cricketingnepal.com 

টি-টোয়েন্টিতে দেড়শ রান মোটামুটি চ্যালেঞ্জিং হলেও নেপালের কাছে যেন পাত্তাই পেল না! ৯ রানে ওপেনিং জুটি ভেঙে আনন্দে ভেসেছিল সিঙ্গাপুর। তবে তাদের সাফল্য ওই একটাই। দ্বিতীয় উইকেটে ১৪৫ রানে অবিচ্ছিন্ন জুটি গড়ে দলকে জয়ের বন্দরে নিয়ে যান পরশ আর আরিফ শেখ। আরিফ ৩৮ বলে ৩৯* রানে অপরাজিত থাকেন। আর পরশের ইনিংসটিতে ছিল ৭টি চার এবং ৯টি ছক্কার মার। এতে ৪ ওভার হাতে রেখেই নির্দিষ্ট লক্ষ্যে পৌঁছে যায় নেপাল।
Loading...

No comments

Powered by Blogger.