ভারতের ‘সব সমস্যার এক সমাধান’ জানালেন গাঙ্গুলি

                         ছবি সৌজন্য : India today.in


       ভারতের ‘সব সমস্যার এক সমাধান’ জানালেন গাঙ্গুলি

টেস্ট ক্রিকেটে যেমন-তেমন। ওয়ানডে ও টি-টোয়েন্টি একদমই বাজে অবস্থা ভারতের তরুণ উইকেটরক্ষক ব্যাটসম্যান রিশাভ পান্তের। দুই ফরম্যাটেই তার গড় বিশের ঘরে। ওয়ানডেতে ১০ ইনিংস ব্যাট করে নেই কোনো ফিফটি, টি-টোয়েন্টিতে ১৯ ইনিংসে ৫০ পেরিয়েছেন মাত্র ২ বার।


ফলে স্বাভাবিকভাবেই চারদিক থেকে ধেয়ে আসছে সমালোচনার ঢল। বিশেষ করে অভিজ্ঞ উইকেটরক্ষক ব্যাটসম্যান মহেন্দ্র সিং ধোনির বদলে খেলার কারণে এমনিতেই পান্তের ওপর প্রত্যাশার মাত্রা বেশি। সেটি পূরণ করতে না পারায় কটাক্ষবার্তাও স্বাভাবিকের চেয়ে অনেক বেশিই শুনতে হচ্ছে ২১ বছর বয়সী এ তরুণকে।
                      ছবি সৌজন্য : Indiatimes.com 
           
তবে পান্তের জন্য স্বস্তির খবর হলো, টিম ম্যানেজম্যান্ট থেকে শুরু করে কোচ-অধিনায়কসহ সাবেক তারকাদের অনেককেই নিজের পাশে পাচ্ছেন তিনি। যার মধ্যে অন্যতম সৌরভ গাঙ্গুলি। অন্য সবার চেয়ে এক ধাপ এগিয়ে পান্তকে ভারতের তিন ফরম্যাটের সমস্যার অভিন্ন সমাধান হিসেবে উল্লেখ করেছেন গাঙ্গুলি।

ভারতের জনপ্রিয় দৈনিক টাইমস অব ইন্ডিয়াতে লেখা কলামে দেশটির সাবেক অধিনায়ক লিখেন, ‘পান্তের শট সিলেকশনের ব্যাপারে নানান কথাবার্তা ও আলোচনা চলছে। যেটা যৌক্তিক বলেই আমি মনে করি। তবে সবাইকে বুঝতে হবে যে সময়ের সঙ্গে সে শিখবে এবং নিজেকে আরও পরিণত করবে।’
                  ছবি সৌজন্য :  mykhel.com 

এসময় ভারতের বর্তমান অধিনায়ক বিরাট কোহলির জন্য পান্তকে বিশেষ সম্পদ হিসেবে উল্লেখ করে গাঙ্গুলি লিখেন, ‘কোহলির কাছে এখন তরুণ একটা ব্যাটিং ইউনিট আছে। যাদের মূলত অধিনায়কের কাছ থেকে যথাযথ সমর্থনের প্রয়োজন। এ তালিকায় সবার ওপরেই থাকবে পান্তের না,। আন্তর্জাতিক ক্রিকেটে তার অন্তর্ভুক্তিটা অসাধারণ ছিলো। আমার মতে ভারতের সব ফরম্যাটের সমাধান পান্ত। সে সত্যিকারের ম্যাচ উইনার এবং ভারতের জন্য লম্বা দৌড়ের ঘোড়া।’
ছবি সৌজন্য : khabar.ndtv.com 

দক্ষিণ আফ্রিকার বিপক্ষে ঘরের মাঠে টি-টোয়েন্টি সিরিজের দুই ম্যাচে একদমই ভালো খেলতে পারেননি পান্ত। দুই ম্যাচে করেছেন ১৯ ও ৪ রান। এবার টেস্ট সিরিজে তার দিকে তাকিয়ে থাকবে পুরো ভারত।
Loading...

No comments

Powered by Blogger.