৩৭০ তুলে দেবার খুশিতে বৈষ্ণদেবীকে ধন্যবাদ জানান: জিতেন্দ্র সিং



জম্মু-কাশ্মীর থেকে ৩৭০ ধারা তুলে দেওয়া হয়েছে। সেই খুশিতে ভক্তরা যেন এবছর নবরাত্রিতে বৈষ্ণো দেবীকে বিশেষ ধন্যবাদ দেয়। বৈষ্ণো দেবীর ভক্তদের উদ্দেশ্যে এই নিদান দিলেন কেন্দ্রীয় মন্ত্রী জিতেন্দ্র সিং। তিনি আরও বলেন জম্মু-কাশ্মীরকে ভেঙে দুই পৃথক কেন্দ্রশাসিত অঞ্চলে বিভক্তিকরণের প্রক্রিয়াও যেন শান্তিপূর্ণভাবে সম্পন্ন হয় তার জন্য সবাইকে বৈষ্ণো দেবীর কাছে প্রার্থনা করতে হবে।
রবিবার কাতরা শহরে বৈষ্ণো দেবীর মন্দিরে তীর্থযাত্রীদের জন‍্য নবরাত্রি উৎসবের উদ্বোধনে গিয়েছিলেন কেন্দ্রীয় মন্ত্রী। সেখানে রাজ‍্যের রাজ‍্যপাল সত‍্যপাল মালিকের উপদেষ্টা কে কে শর্মার উপস্থিতিতে জিতেন্দ্র সিং বলেন, "৩৭০ ধারা অবলুপ্তির পর এটাই প্রথম নবরাত্রি। এর জন্য আমাদের বিশেষ ধন্যবাদ দেওয়া উচিত মাতাকে(বৈষ্ণো দেবী)। আমাদের জীবদ্দশায় সমগ্র জম্মু-কাশ্মীরকে ভারতের অংশ হিসেবে দেখতে পাবো, এতোটা আশাবাদী ছিলাম না আমরা।"
ভক্তদের উদ্দেশ্যে তিনি আরও বলেন, "জম্মু-কাশ্মীর ও লাদাখের বিভাজন প্রক্রিয়া যেন শান্তিপূর্ণভাবে সম্পন্ন হয় সেজন্য মাতার কাছে সমস্ত ভক্তরা যেন প্রার্থনা করেন। মাতার আশীর্বাদ খুব দরকার আমাদের।"
প্রসঙ্গত, কেন্দ্রের পক্ষ থেকে জানানো হয়েছে, আগামী ৩১শে অক্টোবরের মধ্যেই জম্মু-কশ্মীরকে ভেঙে দুই পৃথক কেন্দ্রশাসিত অঞ্চলে বিভাজনের কাজ সম্পন্ন হয়ে যাবে।
বৈষ্ণো দেবীর মন্দিরে প্রণাম করে বেরিয়ে সাংবাদিকদের মুখোমুখি হয়ে কেন্দ্রীয় মন্ত্রী বলেন, "আমরা দেশ থেকে বিশেষত জম্মু-কাশ্মীর থেকে সন্ত্রাসবাদীদের নাম মুছে ফেলতে বদ্ধপরিকর।"
Loading...

No comments

Powered by Blogger.