গোঁফ রাখলেই পুলিশকে দেয়া হবে অতিরিক্ত টাকা




গোঁফ রাখলেই পুলিশকে দেয়া হবে অতিরিক্ত টাকা।

 শুনলে একটু অবাক হলেও এমনি সুযোগের কথা জানাল ভারতের উত্তর প্রদেশের পুলিশ। যেসব পুলিশের গোঁফ আছে তারা তাদের বেতন ছাড়াও পাবেন অতিরিক্ত ভাতা। শুধু তাই নয় গোঁফওয়ালা পুলিশের গোঁফের পরিচর্যার জন্য মাসে তাদেরকে দেয়া হবে আরও ২০০ টাকা ।
জানা গেছে, উত্তর প্রদেশে‘প্রভিন্সিয়াল আর্মস কনস্টাবুলারি’ বা প্যাক পুলিশদের গোঁফ রাখতে অনুপ্রাণিত করার জন্য প্রতি মাসে ভাতার পরিমাণ ৫০ থেকে বাড়িয়ে ২৫০ করার সিদ্ধান্ত নেয়।
এর আগে গোঁফওয়ালা পুলিশ সদস্যদের দেওয়া হতো ৫০ টাকা । আর এখন গোঁফ পরিচর্যার জন্য এই বাড়তি ২০০ টাকা পাবেন কেবল গোঁফওয়ালা পুলিশ সদস্যরা।
বিষয়টি নিয়ে উত্তর প্রদেশ পুলিশের এডিজি বিনোদ কুমার সিং বলেন, সব পুলিশের এমন গোঁফ থাকলে এই বাহিনী একটি আলাদা রূপ নেবে। রাজ্যের পুলিশের অন্য বাহিনীর চেয়ে এই বাহিনীকে অন্যভাবে চেনা যাবে। তাই এ বাহিনীকে নতুন করে সাজাতে গোঁফের পরিচর্যার জন্য পরিচর্যা ভাতা ২০০ টাকা বাড়িয়ে দিয়েছেন।
বিনোদ কুমার সিং আরও বলেন, গোঁফ রাখার জন্য তিনি কাউকে জোর করবেন না। এই সিদ্ধান্তে খুশি এই রাজ্যের অবসরপ্রাপ্ত পুলিশ কর্মকর্তারা। তারাও বলছেন, অতীতে পুলিশের গোঁফ রাখার ঐতিহ্য আবার ফিরে আসবে।
ধারণা করা হচ্ছে, পুলিশের গোঁফ থাকলে তাদের মধ্যে ভারিক্কি ভাব আসে, মান্যগণ্য করে মানুষ, ভয় পায় শিশু-কিশোররা।
Loading...

No comments

Powered by Blogger.