আপ- কংগ্রেস জোট সম্ভাবনা বিশ বাঁও জলে


দীর্ঘ টালবাহানার পর আম আদমি পার্টির সঙ্গে তাদের জোটের বিষয়ে স্পষ্ট বক্তব্য পেশ করল কংগ্রেস। লোকসভা নির্বাচনে দিল্লীতে আপের সঙ্গে তাদের কোনোরকম জোট হচ্ছে না।
 শুক্রবার কংগ্রেসের পক্ষ থেকে জানানো হয়,  দিল্লিতে অরবিন্দ কেজরিওয়ালের আম আদমি পার্টির (AAP) সঙ্গে জোট করবে না তারা। কংগ্রেস নেতা পিসি চাকো আজ জানালেন, দিল্লিতে আম আদমি পার্টি এবং কংগ্রেসের মধ্যে একটি সমঝোতা প্রায় হয়েই গিয়েছিল। যেখানে আম আদমি পার্টির লড়াই করার কথা ছিল চারটি আসন থেকে এবং কংগ্রেসের লড়াই করার কথা ছিল তিনটি আসন থেকে। কিন্তু সেই সমঝোতা আর দিনের আলো দেখল না। তাঁর কথায়, জোটের জন্য বহুবার চেষ্টা করেছিলেন কংগ্রেস সভাপতি রাহুল গান্ধী (Rahul Gandhi)। কিন্তু আম আদমি পার্টি নিজেদের গোঁ ধরে রাখার ফলে তা আর সম্ভব হল না।
সাংবাদিকদের মুখোমুখি হয়ে তিনি বলেন, আম আদমি পার্টির সঙ্গে জোটের ব্যাপারে আলোচনার জন্য আমাকে দায়িত্ব দেওয়া হয়েছিল। রাজনৈতিকভাবেই এই জোটটার প্রয়োজন ছিল বিজেপিকে হারানোর জন্য।
প্সঙ্গত, আম আদমি পার্টির সঙ্গে জোটগঠন করা নিয়ে দিল্লি কংগ্রেসের নেতাদের প্রবল আপত্তি ছিল বরাবরই। দিল্লির প্রাক্তন মুখ্যমন্ত্রী শীলা দীক্ষিত রাহুল এবং সোনিয়াকে চিঠি লিখেও জানিয়েছিলেন যে, আম আদমি পার্টির সঙ্গে জোটগঠন করা হলে তা কংগ্রেসের পক্ষেই ক্ষতিকর হয়ে যেতে পারে।
Bengali Movie Air Hostess

Loading...

No comments

Powered by Blogger.