খেলার মাঠে মোদীর রাজনীতি




সোমবার আসন্ন বিশ্বকাপের জন্য চূড়ান্ত দল ঘোষণা করেছে বিসিসিআই। নির্বাচন নিয়ে কিছু কিছু প্রশ্নও উঠেছে। বিভিন্ন মাধ্যমে তাই নিয়ে চলছে গভীর আলোচনা। তারই মাঝে বিশ্বকাপ দলে সুযোগ পাওয়ার জন্য শুভেচ্ছা বার্তা পাথালেন প্রধানমন্ত্রী নরেন্দ্র মোদী। তবে গোটা টিম ইন্ডিয়াকে নয়। তিনি শুভেচ্ছা বার্তা পাঠালেন মাত্র একজন ক্রিকেটারকে। চলতি ভোটের মরশুমে তাই নিয়ে শুরু হয়েছে নতুন বিতর্ক। 

তিনি ভারতের প্রধানমন্ত্রী। তাই দেশের প্রধান হিসেবে বিশ্বকাপ ক্রিকেট দলে সুযোগ পাওয়া প্রতিটি খেলোয়ারকেই শুভেচ্ছা জানাবেন তিনি, এটাই স্বাভাবিক। কিন্তু নরেন্দ্র মোদী তা করলেন না। বরং গোটা স্কোয়ার্ড থেকে বেছে বেছে একজনকেই শুভেচ্ছা জানালেন তিনি। তিনি আর কেউ নন, ভারতীয় দলের অলরাউন্ডার রবীন্দ্র জাদেজা।

মোদীর এই শুভেচ্ছা বার্তায় রাজনীতির গন্ধ পাচ্ছেন বিশেষজ্ঞ মহল। কারণ জাদেজার স্ত্রী রিভাবা জাদেজা বিজেপিতে যোগ দিয়েছেন আগেই। কিন্তু বাবা ও বোন কংগ্রেসের সমর্থক। তাঁরা চান লোকসভা নির্বাচনের ফল মোদির বিরুদ্ধেই যাক। রাহুল গান্ধীর উপর আস্থা রেখে কংগ্রেসে নাম লিখিয়েছেন দু’জন। এমন পরিস্থিতিতে বাড়ির ছেলে কী করেন, সেদিকেই নজর ছিল সকলের। শেষমেশ দেখা গেল বাবা-বোনের ‘হাত’ ছেড়ে স্ত্রীর পাশেই দাঁড়ালেন। জানিয়ে দেন, ভোটে তিনিও বিজেপিকেই সমর্থন করছেন। বিজেপির প্রতীক পদ্মফুলের ছবি পোস্ট করে জাদেজা টুইট করেন, “আমি বিজেপিকে সমর্থন করি। নরেন্দ্র মোদি, জয় হিন্দ।” আর তাঁর উত্তরেই পালটা টুইট প্রধানমন্ত্রীর। লেখেন, “ধন্যবাদ জাদেজা। আর বিশ্বকাপে সুযোগ পাওয়ার জন্য অনেক অভিনন্দন। আমার শুভেচ্ছা রইল।”
Bengali Movie Air Hostess

Loading...

No comments

Powered by Blogger.