মিথ্যা বলে আপনি কি লজ্জিত নন!? প্রশ্ন রাহুলের





ভারতের অমেঠিতে রোববার (৩ ফেব্রুয়ারি) ইন্দো-রাশিয়া যৌথ উদ্যোগে একে-২০৩ অ্যাসল্ট রাইফেল তৈরির প্রকল্প উদ্বোধন করেন দেশটির প্রধানমন্ত্রী নরেন্দ্র মোদি।

সোমবার (৪ ফেব্রুয়ারি) সকালে মোদির ওই প্রকল্প উদ্বোধনকে কটাক্ষ করে রাহুল গান্ধী টুইট করেন।

তিনি লিখেন, ২০১০ সালে ওই কারখানার শিলান্যাস করেছিলাম। অনেকদিন ধরেই ওখানে ছোটোখাটো অস্ত্র তৈরি হচ্ছে। কিন্তু মোদি তার স্বভাবসিদ্ধ আচরণে গতকাল ফের মিথ্যা বললেন। আপনি কি লজ্জিত নন!

উত্তর প্রদেশের অমেঠিতে করওয়ার অর্ডিন্যান্স ফ্যাক্টরিতে তৈরি হবে ইন্দো-রুশ যৌথ উদ্যোগে একে-২০৩ অ্যাসল্ট রাইফেলের অত্যাধুনিক কালাশনিকভ মডেল। ওই বন্দুকে মিনিটে ৬০০ রাউন্ড গুলি বেরতে সক্ষম। মনে করা হচ্ছে, সেনা এবং আধাসেনার হাতে পুরোনো মডেল ইনস্যাসের বদলে কিছুদিনের মধ্যেই চলে আসবে কালাশনিকভ।

গতকাল মোদী বার্তা দেন, অমেঠিকে আর কোনও নেতার পরিচয়ে চিনবে না, এবার একে-২০৩ রাইফেলের পরিচয়েই চিনবে মানুষ।

তবে, এদিন ইউপিএ সরকারের আমলে কারখানা তৈরি হওয়ার কথা উল্লেখ করেন মোদি। রাহুলের নাম না করে বলেন, ওই কারখানায় ১৫০০ কর্মী নিয়োগের প্রতিশ্রুতি দিয়েছিলেন। কিন্তু বাস্তবে ২০০ কর্মীর নিয়োগ হয়। মোদীর অভিযোগ, যেভাবে দেশের নিরাপত্তাকে অগ্রাহ্য করছে, সেভাবে বঞ্ছনার শিকার হয়েছে অমেঠিও।

উল্লেখ্য, ২০০৪ সাল থেকে অমেঠির সাংসদ হয়ে এসেছেন কংগ্রেস সভাপতি রাহুল গান্ধী। উত্তর প্রদেশের রায়বেরেলি এবং অমেঠি কেন্দ্র এক প্রকার গান্ধী পরিবারের ঐতিহ্য বহন করে চলেছে। গত নির্বাচনে অমেঠিতে রাহুলের বিরুদ্ধে দাঁড়িয়ে হেরে গিয়েছিলেন কেন্দ্রীয় বস্ত্রমন্ত্রী স্মৃতি ইরানি।

এদিন স্মৃতির উদ্দেশে মোদি বলেন, আপনারা ওনাকে এত ভালোবাসা দিয়েছেন, কখনই মনে হয়নি তিনি এখান থেকে হেরে গিয়েছিলেন।
Bengali Movie Air Hostess

Loading...

No comments

Powered by Blogger.