সোশ্যাল মিডিয়ার প্রচার অন্যতম গুরত্বপূর্ণ হাতিয়ার রাজনৈতিক দলের

  দীপক রাম, পুরুলিয়া :সোশ্যাল মিডিয়ার প্রচার অন্যতম গুরত্বপূর্ণ হাতিয়ার বিভিন্ন রাজনৈতিক দলের কাছে ।তাই সেই হাতিয়ার কে কাজে লাগিয়ে ফের লোকসভা ভোট বৈতরণী পার করতে চায় বিজেপি । সম্প্রতি সেই উদ্দেশ্যে আসন্ন লোকসভা নির্বাচনে বিশেষ আইটি সেল গঠন করলো পুরুলিয়া জেলা বিজেপি । ইতি মধ্যে সেই সেলে ২৫০ জনের একটি আইটি কর্মী নিয়োগ করেছে তাঁরা । যদিও এই আইটি সেল কে কটাক্ষ করেছে জেলা তৃণমূল ।

গত লোকসভা নির্বাচনে প্রধান মন্ত্রী নরেন্দ্র মোদির ভোট প্রচারের মূল হাতিয়ারের অন্যতম ছিলো সোশ্যাল মিডিয়া।শুধু বিজেপিই নয় বর্তমানে এই সোশ্যাল মিডিয়ার ভরে দেশের প্রায় সমস্ত দল নির্বাচনে ভোট প্রচারে নেমে পড়েছে । তাই এবারের লোকসভা নির্বাচনে জনসংযোগ জন্য এই সোশ্যাল মিডিয়া কে যে ব্যবহার করবে বিভিন্ন রাজনৈতিক দল তা বলা বাহুল্য ।
সম্প্রতি সেই কথা মাথায় রেখে পুরুলিয়ার জেলা বিজেপি লোকসভা নির্বাচনে সোসাল মিডিয়াকে ব্যবহার করতে বিশেষ আই টি সেল গঠন করেছে ।নাম রাখা হয়েছে 'পুরুলিয়া লোকসভা আপডেট' । ইতি মধ্যে প্রায় আড়াইশ ছেলে মেয়ে দের আইটি প্রশিক্ষণ দেওয়া হচ্ছে ।যাতে তারা সোশ্যাল মিডিয়ায় মধ্যে দিয়ে প্রধানমন্ত্রী নরেন্দ্র মোদীর বিভিন্ন উন্নয়ন মূলক প্রকল্পকে সোশ্যাল মিডিয়ার ফেসবুক ,হোয়াটসএ্যাপ গ্রুপে পোস্ট করে তা জন মাধ্যমে ছড়িয়ে দেওয়া হবে। বর্তমান প্রজন্মের প্রতিটি ভোটারের কাছে মোবাইল কম্পিউটারে পৌঁছনো যায় তার জন্যই এই উদ্যোগ নিয়েছে গেরুয়া শিবির। জেলার ২০টি ব্লক ১৭০টি গ্রাম পঞ্চায়েতে এবং ৪৭টি মণ্ডলে প্রশিক্ষণ প্রাপ্ত আই টি সেলের বিজেপি কর্মীরা এই কাজ করবে। পুরুলিয়া শহরের দুলমির লোকসভা কার্যালয়ে এ নিয়ে শুরু হয়েছে বিশেষ কর্মশালা। কর্মশালায় প্রশিক্ষক হিসাবে ছিলেন বিজপির পুরুলিয়া জেলার সাধারণ সম্পাদক বিবেক রাঙ্গা । যদিও বিজেপির এই আইটি সেল কে কটাক্ষ করতে ছাড়েনি পুরুলিয়ার জেলা তৃণমূল কংগ্রেসের সভাপতি তথা মন্ত্রী শান্তিরাম মাহাতো l তাঁর বক্তব্য, তৃণমূলের হাতিয়ার উন্নয়ন l তাই সেই উন্নয়ন কে হাতিয়ার করে মানুষ কাছে পৌঁছাতে চায় তাঁরা l

Bengali Movie Air Hostess

Loading...

No comments

Powered by Blogger.