খুঁটি পূজার মাধ্যমে ভাই ভাই সংঘের দুর্গা পূজার প্রস্তুতি শুরু

মৃন্ময় নস্কর, দক্ষিন ২৪ পরগনা :বারুইপুর ভাই ভাই সংঘের এ বছরের দূর্গা পূজা সুবর্ন জয়ন্তী বছর। এই পূজা উপলক্ষে শনিবার সকালে খুঁটি পূজা করল নিজস্ব মাঠে। খুঁটি পূজা শুরু করার আগে উত্তর উকিল পাড়া,শাহাজাহান রোড,ও উকিল পাড়ার কিছু মানুষকে নিয়ে একটা গৌরব উজ্জল বর্ন প্রভাত ফেরী বেরিয়ে ছিল। এই প্রভাত ফেরী ভাই ভাই সংঘের মাঠ থেকে শুরু করে শাহাজাহান রোড বারুইপুর স্টেশন রোড দিয়ে বারুইপুর রেল গেট হয়ে উকিল পাড়া সহ বিভিন্ন রাস্তা পরিক্রমা করে। এই পরিক্রমায় পাড়ার মহিলারা শঙ্খ বাজিয়ে, পুষ্প ছড়িয়ে ,আবির ছড়িয়ে , ক্লাব ব্যান্ডের মাধ্যমে আবাল বৃদ্ধ বনিতা উজ্জল উপস্থিতিতে এইপ্রভাত ফেরী ভ্রমন উজ্জল থেকে উজ্জলতর হয়ে ছিল। 

তারপর খুঁটি পূজা শুরু সকাল দশটায়। সেখানে উপস্থিত ছিলেন বারুইপুর পৌর সভার ৩ ও ১৪ নম্বর ওয়ার্ডের পৌর মাতা মাননীয়া জয়া বসু ও মাননীয়া রীতা দত্ত মহাশয়া এবং দক্ষিণ ২৪ পরগনার ক্রীড়া সংস্থা প্রাক্তন সভাপতি মাননীয় শ্যামল পাল মহাশয় ও পাড়ার বিশিষ্ট প্রবীণ নাগরিক বৃন্দ সেইবিশেষ অথিতি বৃন্দ।

বারুইপুর ভাই ভাই সংঘ পূজার মধ্যে আবদ্ধ থাকে না । সারা বছর বিভিন্ন অনুষ্ঠান করে যেমন সেচ্ছায় রক্তদান শিবির,দুঃস্থ ছাত্র ছাত্রী দের পড়ার বই খাতা পেন দেয়, ১৫ ই আগস্ট স্বাধীনতা দিবস, ২৩ শে জানুয়ারী নেতাজী সূভায চন্দ্র বোসের জন্ম দিবস, ২৬শে জানুয়ারী প্রজাতন্ত্র দিবস,দূর্গা পূজার বিজয়ী সম্মিলনী সহ ফুটবল প্রতিযোগিতা ,ক্রিকেট প্রতিযোগিতার বিভিন্ন অনুষ্ঠান করে।
Bengali Movie Air Hostess

Loading...

No comments

Powered by Blogger.