অভিনবভাবে জন্মদিন পালন কলেজ ছাত্রের


বিশ্বদীপ নন্দী,বালুরঘাট : জন্মদিন মানেই একটা বাড়তি উন্মাদনা। হেসে-খেলে, আত্মীয় স্বজন, বন্ধু-বান্ধবদের সঙ্গে নিয়ে কেক কাটা থেকে পার্টি চলে সাধারণত। কিন্তু সে ভাবনা থেকে একটু বাইরে বেরিয়ে দুস্থ শিশুদের মুখে হাসিফোটাতে এগিয়ে এলো কালীপদ। দক্ষিণ দিনাজপুর জেলার বালুরঘাট থানার অন্তর্গত চিঙ্গিসপুরের বাসিন্দা কালীপদ মহন্ত। গৌড়বঙ্গ বিশ্ববিদ্যালয়ের মাস্টার অফ আনার্সের প্রথম বর্ষের ছাত্র সে। পড়াশুনার পাশাপাশি সংসারের দারিদ্রতা মাথায় নিয়ে ঘুরতে হয় কালিপদকে।
রবিবার ছিল ঐ কলেজপড়ুয়ার জন্মদিন। নিজের প্রিয়জনদের সঙ্গে নিয়ে সকাল সকাল সে দক্ষিণ দিনাজপুরের হরিরামপুরের বাগিচাপুর গ্রামে হাজির হয়। মাসখানেক আগে ঐ গ্রামের কয়েকজন ছেলেমেয়ের উদ্যোগে এলাকার ছেলেমেয়েদের শিক্ষিত করার লক্ষ্যে তৈরি করা হয়েছে দিশা পড়াঘর। যেখানে ছোটো ছোটো ছেলেমেয়েদের বিভিন্ন ভাবে শিক্ষায় শিক্ষিত করার কাজ করা হচ্ছে। রবিবার নিজের জন্মদিন উপলক্ষ্যে ঐ আদিবাসী এলাকার শিশুদের মধ্যে শিক্ষা সামগ্রী প্রদান করে কালীপদ ও তার প্রিয়জনেরা।

 বর্নমালা, ধারাপাত, রং-বেরং এর পেন্সিল, আর্ট খাতা পেয়ে খুশি এলাকার খুঁদেরা। গান, গল্প, নাচের মধ্যে দিয়ে জমে ওঠে দিশা পড়াঘরে এদিনের অনুষ্ঠান। অনুষ্ঠান শেষে সকলের জন্য ছিল মিষ্টিমুখের আয়োজন।
নিজের টিফিন খরচ বাঁচিয়েই এই প্রয়াস বলে জানিয়েছে কলেজছাত্র কালীপদ মহন্ত। নিজের জন্মদিন এতো এতো শিশুকে সঙ্গে নিয়ে পালন করতে পেরে খুশি সে।
শিশুদের মুখের অনাবিল হাসি চোখে মুখে মেখে বাড়ি ফিরল কালীপদ মহন্ত। এদিন তাঁর সঙ্গী হিসাবে উপস্থিত ছিল দেবাশীষ সরকার, কৃতি আজাদ, সাহিদ, অচিন্ত্য মাহাত, সোনালী সিংহ সহ আরও অনেকে।
Bengali Movie Air Hostess

Loading...

No comments

Powered by Blogger.