ভোট প্রচার , দেওয়াল লিখন শুরু শাসক দলের :পাল্টা উত্তর বিজেপির


নিজস্ব প্রতিনিধি, বাঁকুড়াঃ অনুষ্ঠানিকভাবে ভোট ও দলীয় প্রার্থী তালিকা ঘোষণার আগেই প্রচার ও দেওয়াল লিখন শুরু করে দিল শাসক দল তৃণমূল কংগ্রেস। বৃহস্পতিবার বাঁকুড়ার তালডাংরায় শাসক দলের নেতা কর্মীরা এলাকায় মিছিল করে প্রার্থীর নাম ছাড়াই শুধুমাত্র প্রতিক চিহ্ন দিয়েই দেওয়াল লেখার কাজ শুরু করে দিয়ে বিরোধীদের প্রচারের প্রথম পর্বেই অনেকটাই পিছনে ফেলে দিল বলে অনেকে মনে করছেন।

এক সময় বাম তথা সিপিএমের শক্ত ঘাঁটি হিসেবে পরিচিত তালডাংরা এখন তৃণমূলের দূর্ভেদ্য ঘাঁটিতে পরিণত হয়েছে। ২০১৬ সালে বিধানসভা নির্বাচনে এই এলাকার প্রাক্তন বিধায়ক, সিপিএমের প্রাক্তন জেলা সম্পাদক অমিয় পাত্রকে হারিয়ে 'বহিরাগত' সমীর চক্রবর্ত্তী বিধায়ক নির্বাচিত হওয়ার পর এই মুহূর্তে এই এলাকায় শক্ত মাটিতেই দাঁড়িয়ে আছে শাসকদল। কিন্তু এতো সবের পরেও নিশ্চিন্ত থাকতে রাজী নয় তারা। বামেদের পাশাপাশি বিজেপিকে আটকাতে আসন্ন লোকসভা ভোটের প্রচারে বিন্দুমাত্র কার্পণ্য দেখাতে রাজী নন তৃণমূল নেতৃত্ব। সেই কারণেই বাঁকুড়া লোকসভা কেন্দ্রের এই এলাকায় আগে ভাগেই প্রচার শুরু করে দিলেন দলীয় নেতা কর্মীরা। প্রচারে অভিনবত্ব আনতে মোদি বিরোধী ছড়াতেও দেওয়াল ভরিয়ে তুলছেন তারা।

এদিন তারা বাংলাতে দেওয়াল লিখনের পাশাপাশি বড় অঙ্কের 'আদিবাসী ভোট ব্যাঙ্ক' ধরে রাখতে 'অলচিকি'তেও দেওয়াল লিখন শুরু করে দিলেন তারা। আর ঠিক এই কাজটা করে বিরোধীদের প্রথম পর্বের প্রচারে অনেকটাই পিছিয়ে দিল শাসকদল, এমনটাই মনে করছেন অনেকে।

সদ্য সমাপ্ত পঞ্চায়েত নির্বাচনে বিরোধী দলগুলি শাসক দলের 'সন্ত্রাসে'র অভিযোগ তুললেও তা মানতে নারাজ তৃণমূল। আর আসন্ন লোকসভা ভোটে তাদের আগাম দেওয়াল দখল করে ভোট প্রচারকেও ভালো চোখে দেখছেননা বারোধী দলের একাংশের নেতারা। এই মুহূর্তে অন্যতম 'বিরোধী' বিজেপির বক্তব্য, তৃণমূল 'ভয়' পেয়েছে। বাঁকুড়া লোকসভা আসনটি তাদের হাতছাড়া হবে বুঝতে পেরেই আগাম এই প্রচারের আয়োজন বলে তাদের দাবী।
Bengali Movie Air Hostess

Loading...

No comments

Powered by Blogger.