বেতন বৃদ্ধি,  স্থায়ীকরণের দাবীতে বিক্ষোভ আন্দোলনে  সামিল হরিজন সদস্যরা

অর্ক রায়, মালদা: ১১ জানুয়ারি বেতন বৃদ্ধি,  স্থায়ীকরণ সহ বিভিন্ন দাবি-দাওয়া নিয়ে বিক্ষোভ আন্দোলনে  সামিল  হলেন হরিজন সমিতির সদস্যরা।  নর্থ বেঙ্গল বাসফোর এন্ড হরিজন ওয়েলফেয়ার অর্গানাইজেশনের পক্ষ থেকে শুক্রবার দুপুরে মালদা জেলা প্রশাসনিক ভবনের সামনে বিক্ষোভ দেখান সংগঠনের শতাধিক সদস্যরা । এরপর এই সংগঠনের পক্ষ থেকে একটি ডেপুটেশন কপি জেলাশাসকের হাতে তুলে দেওয়া হয়।

এদিন এই কর্মসূচিকে ঘিরে জেলা প্রশাসনিক ভবনের সামনে পুলিশি নিরাপত্তা জোরদার করা হয়। এদিন ওই  সংগঠনের শতাধিক পুরুষ মহিলা সদস্যরা হাতে প্ল্যাকার্ড নিয়ে একটি মিছিল করেন। এরপরই আড়াইটা নাগাদ প্রশাসনিক ভবনের সামনে ওই সংগঠনের সদস্যদের বিক্ষোভ মিছিল পৌঁছাতেই ব্যারিকেড করে তাদের আটকে দেওয়া হয়। পরে ওই সংগঠনের পক্ষ থেকে পাঁচ সদস্যের দল জেলাশাসক কৌশিক ভট্টাচার্যের সঙ্গে দেখা করেন।  তাদের দাবি দাবা সমূহ   স্মারকপত্র তুলে দেন জেলাশাসকের হাতে।

নর্থবেঙ্গল বাসফোর এন্ড হরিজন ওয়েলফেয়ার অর্গানাইজেশের এক সদস্য গৌতম বাসফোর জানিয়েছেন,  দীর্ঘদিন ধরে এই সম্প্রদায়ের মানুষেরা বিভিন্ন সরকারি সুযোগ সুবিধা থেকে বঞ্চিত রয়েছেন। ১৭ দফা দাবি নিয়ে জেলা শাসকের কাছে ডেপুটেশন দেওয়া হয়েছে।  দাবি গুলির মধ্যে হরিজন সম্প্রদায়ের মানুষদের চাকরি স্থায়ীকরণ করা । বেতন বৃদ্ধি করা । সরকারিভাবে পাট্টা বিলির মাধ্যমে বাসস্থানের ব্যবস্থা করে দেওয়া।  পাশাপাশি তপশিলি জাতি ও উপজাতির শংসাপত্র সঠিকভাবে প্রদান করা । বিভিন্ন দাবি নিয়ে আন্দোলন কর্মসূচি গ্রহণ করা হয়েছে। আমাদের এই দাবির বিষয়টি জেলা প্রশাসনের পক্ষ থেকে খতিয়ে দেখে প্রয়োজনীয় ব্যবস্থা  না নেওয়া হলে ভবিষ্যতে মুখ্যমন্ত্রী মমতা ব্যানার্জির সঙ্গে দেখা করা হবে বলেও দাবি জানানো হয়েছে। 
Loading...
Powered by Blogger.