ভোটের সেমিফাইনালে থেমে যেতে পারে গেরুয়া ঝড়


বড় ধরনের অমঙ্গলের ইঙ্গিত দেখা যাচ্ছে । থেমে যেতে পারে গেরুয়া ঝড়। সেই সঙ্গে ভেস্তে যেতে পারে কংগ্রেস মুক্ত ভারত গঠনের স্বপ্ন। এই সব একগুচ্ছ সম্ভাবনা নিয়েই মঙ্গলবারের দিন শুরু হতে যাচ্ছে প্রধানমন্ত্রী নরেন্দ্র মোদীর। দোসর রয়েছেন বিশ্বস্ত সেনাপতি অমিত শাহও। আর কিছুক্ষণ পরেই ভোট গণনা শুরু হবে পাঁচ রাজ্যের। এই পাঁচ রাজ্যের বিধানসভা নির্বাচনের দিকে তাকিয়ে সারা দেশ। বিভিন্ন সংস্থার এক্সিট পোল অনুসারে লোকসভা নির্বাচনের সেমিফাইনালে ভরাডুবি ঘটতে চলেছে বিজেপির।
পদ্মের দখলে থাকা একাধিক রাজ্য আসতে চলেছে পাপ্পুর দখলে। জনমত সমীক্ষার রিপোর্ট অনুসারে একাধিক গেরুয়া রাজ্য যেতে বসেছে কংগ্রেসের অধীনে। যার ফলে ফেডারেল ফ্রন্ট নয়, জোরাল হচ্ছে কংগ্রেস সভাপতি রাহুল গান্ধীর নেতৃত্বের দাবি। তাঁর প্রধানমন্ত্রী হওয়ার সম্ভাবনাও যথেষ্টই উজ্জ্বল হচ্ছে বলাই বাহুল্য।
বিভিন্ন সংস্থার এক্সিট পোল অনুসারে পাঁচ রাজ্যের প্রায় সর্বত্রই বদল ঘটতে চলেছে। তেলেঙ্গানায় কে চন্দ্রশেখর রাও-এর টিআরএস ছাড়া বাকি কেউই পুনরায় ক্ষমতা দখল করতে পারছেন না। রাজস্থান তো বিজেপির হাত ছাড়া হচ্ছেই। দীর্ঘদিনের শক্ত জমি মধ্যপ্রদেশ এবং ছত্তিশগড়েও ভরাডুবি হতে পারে পদ্মের। এই তিন রাজ্যেই সাফল্যের স্বাদ পাবেন রাহুল গান্ধী।
মধ্যপ্রদেশ এবং ছত্তিশগড়ে বিজেপির হার নিশ্চিত এমন অবশ্য কোনও সংস্থা নিশ্চিত করে বলতে পারেনি। সকলেই একটা আভাস দিয়েছে। কড়া টক্কেরের ইঙ্গিত দিয়েছে সকলে। কিন্তু সব ক্ষেত্রেই একটা সাবধান বাণী রয়েছে মোদীর জন্য।অন্যদিকে উত্তর পূর্বের রাজ্যে মিজোরামে জিততে পারে বিজেপি। গত বিধানসভা নির্বাচনেই ওই রাজ্যে বিপুল জনসমর্থন নিয়ে ক্ষমতা দখল করেছিল হাত শিবির। বিজেপি অনেক কেন্দ্রে প্রার্থী দিয়েছিল কিন্তু কেউই জিততে পারেনি। এটা পদ্ম শিবিরের কাছে একটা বড় আশার আলো বলা যেতেই পারে।
Bengali Movie Air Hostess

Loading...

No comments

Powered by Blogger.