বাজি কারখানায় বিধ্বংসী আগুন, আতঙ্ক




সোনারপুরে বাজি কারখানায় ভয়াবহ আগুনকে ঘিরে এলাকায় চাঞ্চল্য। ঘটনাটি ঘটেছে সোনারপুরের গোবিন্দপুর হেদেরপাড়ায়। 

জানা গিয়েছে, বেলা সাড়ে ১২টা নাগাদ সোনারপুর গোবিন্দপুর হেদেরপাড়া তে একটি বাজি কারখানায় আগুন লাগে।বারুদ ও গ্যাস সিলিন্ডারের আগুন লেগে বিস্ফোরণ ঘটে। বিকট শব্দে কেঁপে ওঠে গোটা এলাকা। গোটা এলাকা ধোঁয়ায় ভরে যায়। আতঙ্কিত হয়ে পড়েন স্থানীয় বাসিন্দারা। পরে দমকলের তিনটি ইঞ্জিনের চেষ্টায় আগুন নিয়ন্ত্রণে আসে। আগুনে ভস্মীভূত হয়ে গিয়েছে বাজি কারখানা ৷ গুরুতর জখম হয়েছেন বেশ কয়েকজন ৷ ক্ষতিগ্রস্ত হয়েছে আশপাশের কয়েকটি বাড়িও ৷ কয়েকটি বাড়ির জানলার কাচ ভেঙে গিয়েছে ৷ ভয়ঙ্কর অগ্নিকাণ্ডের জেরে এলাকায় আতঙ্ক ছড়িয়েছে ৷

বাজি কারখানায় বিধ্বংসী আগুন ও গ্যাস সিলিন্ডার ফেটে বিস্ফোরণ এর ঘটনায় কয়েকজনের মৃত্যুর আশঙ্কা করছেন এলাকার বাসিন্দারা।

স্হানীয় সূত্রের খবর, আগুন লাগার সময় প্রায় তিরিশ থেকে চল্লিশ জন শ্রমিক কাজ করছিলেন। তার মধ্যে প্রায় তিরিশ জন গুরুতর আহত হয়েছেন। তাদের কে আশঙ্কাজনক অবস্থায় হাসপাতালে নিয়ে যাওয়া হয়েছে। আগুনের আতঙ্কে বাড়িছাড়া হয়েছেন অনেকেই ৷ গত বছরও এই কারখানায় বিস্ফোরণ হয় ৷ ঘনবসতিতে বাজি কারখানা নিয়ে প্রশ্ন উঠেছে ।ঘটনায় ফেরার বাজী কারখানার মালিক টুটুল ব্যানার্জি।আটক করা হয়েছে তরুন কুমার ব্যানার্জি কে। পুলিশের গাড়ি আটকে বিক্ষোভ দেখায় স্হানীয়রা। পরিস্থিতি সামাল দিতে মৃদু লাঠিচার্জ করে পুলিশ।
Loading...

No comments

Powered by Blogger.