‘‌তারকাটা মহিলা’‌! অগ্নিমিত্রা পালের আক্রমণের পাল্টা জবাব দিলেন দেবাংশু ভট্টাচার্য

‘‌তারকাটা মহিলা’‌! অগ্নিমিত্রা পালের আক্রমণের পাল্টা জবাব দিলেন দেবাংশু ভট্টাচার্য

লোকসভা নির্বাচনের দ্বিতীয় দফার ভোটগ্রহণ পর্ব ২৬ এপ্রিল। সুতরাং মাঝে আর একটা দিন। তাই জোরদার প্রচার চলছে শহর থেকে গ্রামবাংলায়। সব জায়গায় ওইদিন ভোট না থাকলেও প্রচার অব্যাহত রয়েছে। অন্যান্য কেন্দ্রের মধ্যে তমলুক লোকসভা কেন্দ্র নজরকাড়া কেন্দ্র হয়ে উঠেছে। এখানে তৃণমূল কংগ্রেসের প্রার্থী হয়েছেন আইটি সেলের ইনচার্জ দেবাংশু ভট্টাচার্য। বিজেপি প্রার্থী করেছে প্রাক্তন বিচারপতি অভিজিৎ গঙ্গোপাধ্যায়কে। সিপিএমও তরুণ তুর্কি মুখ সায়ন বন্দ্যোপাধ্যায়কে নামিয়ে দিয়েছে। এই আবহে আজ, বুধবার ভোট প্রচারে বেরিয়ে ‘চোর চোর’ স্লোগানের মুখে পড়লেন তমলুক কেন্দ্রের তৃণমূল কংগ্রেস প্রার্থী দেবাংশু ভট্টাচার্য। নন্দীগ্রাম ১ নম্বর ব্লকের ভেকুটিয়া গ্রাম পঞ্চায়েতে প্রচারের সময় তাঁকে ঘিরে চোর চোর স্লোগান দেন বিজেপি কর্মীরা। পালটা শুভেন্দু অধিকারীকে উদ্দেশ্য করে চোর চোর স্লোগান দেন দেবাংশু এবং তৃণমূল কংগ্রেস কর্মীরা।

এই পরিস্থিতিকে হাতিয়ার করে বিজেপির বিধায়ক তথা মেদিনীপুরের প্রার্থী অগ্নিমিত্রা পাল তৃণমূল কংগ্রেসকে আক্রমণ করে বসেন। নিজের এক্স হ্যান্ডেলে কড়া ভাষায় নিশানা করেন অগ্নিমিত্রা। তবে সেখানে সামান্য একটা ভুল করে ফেলেন। যার জন্য পাল্টা দেবাংশুর আক্রমণের মুখে পড়তে হয় অগ্নিমিত্রাকে। এই নিয়ে তোলপাড় হয়েছে রাজ্য–রাজনীতি। ভেকুটিয়া গ্রাম পঞ্চায়েতের বিভিন্ন গ্রামে প্রচার চালাচ্ছিলেন দেবাংশু। মোটরসাইকেলের পিছনে বসে জনসংযোগ সারছিলেন তিনি। তখনই তাঁকে রাস্তার পাশ থেকে চোর চোর স্লোগান দিতে থাকেন বিজেপি কর্মীরা। হাসি মুখে হাত জোড় করে বিক্ষোভকারীদের সামাল দেন দেবাংশু। তবে পালটা স্লোগান দিতে থাকেন তাঁর সঙ্গে থাকা তৃণমূল কর্মীরা। শুভেন্দু অধিকারীকে উদ্দেশ করে চোর স্লোগান দিতে থাকেন তাঁরা।

ঠিক কী লিখেছেন অগ্নিমিত্রা?‌ এই ঘটনাকে সামনে নিয়ে এসে লোকসভা নির্বাচনের ফায়দা তুলতে চান অগ্নিমিত্রা পাল। নিজের এক্স হ্যান্ডেলে লেখেন, ‘‌তৃণমূল কংগ্রেস প্রার্থী দেবাংশু ভট্টাচার্য তমলুক লোকসভা কেন্দ্রে প্রচারের জন্য প্রবেশ করতেই গ্রামবাসীরা চোর চোর বলে স্বাগত জানিয়েছেন। তাঁদের কোনও ব্যাখ্যা দেওয়ার আগেই সেখান থেকে পালিয়েছেন দেবাংশু। তৃণমূল কংগ্রেস, দয়া করে বুঝুন কোনও কথায় আর বাংলার মানুষের হৃদয় গলবে না। বাংলা এখন বিজেপিকে চায়। তৃণমূল কংগ্রেসের প্রতি লজ্জা।’‌ এই কথা লেখার মধ্যে ভুলটি হল—কোনও গ্রামবাসী দেবাংশুকে চোর চোর বলে স্লোগান তোলেনি। সেটা করে বিজেপি কর্মীরা।

ঠিক কী জবাব দিলেন দেবাংশু?‌ আর এই ভুলটিকে তুলে ধরেই অগ্নিমিত্রাকে তুলোধনা করেছেন দেবাংশু। যার পাল্টা জবাব খুঁজে পাননি বিজেপি প্রার্থী। দেবাংশু ভট্টাচার্য এক্স হ্যান্ডেলে লেখেন, ‘‌তারকাটা মহিলা। হাতে পদ্ম ফুলের ঝান্ডা নিয়ে গ্রামবাসী? পাবলিককে বোকা ভেবেছেন? গোটা মেদিনীপুর জুড়ে আপনি কি আপনার ভাষা অনুযায়ী একই রকম ‘‌জনরোষ’‌ প্রত্যক্ষ করতে চান? চাইলে বলুন, অ্যারেঞ্জ করিয়ে দিচ্ছি।’‌ বিজেপির বিরুদ্ধে অভিযোগ তুলে দেবাংশু সংবাদমাধ্যমকে বলেন, ‘আমাকে উদ্দেশ্য করে শুধুমাত্র চোর স্লোগান দেওয়া হয়নি, আমাকে ধাক্কাও দেওয়া হয়েছে। মোটরসাইকেলে আঘাত করা হয়েছে। পুলিশের কাছে অভিযোগ জানানো হবে। তার পর পুলিশ যে ব্যবস্থা গ্রহণ করার করবে।’

loksabha Election 2024 Politics West Bengal