শ্রীরূপার বিরুদ্ধে অশ্লীল মন্তব্যের অভিযোগ! অভিষেকের বিরুদ্ধে কমিশনে বিজেপি

শ্রীরূপার বিরুদ্ধে অশ্লীল মন্তব্যের অভিযোগ! অভিষেকের বিরুদ্ধে কমিশনে বিজেপি

মালদা দক্ষিণের বিজেপি প্রার্থী শ্রীরূপা মিত্র চৌধুরীকে নিয়ে কুরুচিকর এবং অশ্লীল মন্তব্য করার অভিযোগ উঠেছিল তৃণমূল প্রার্থী অভিষেক বন্দ্যোপাধ্যায়ের বিরুদ্ধে। এবার এনিয়ে নির্বাচন কমিশনের দ্বারস্থ হল বিজেপি। দলের নেতা শিশির বাজোরিয়া এই ঘটনায় অভিষেক বন্দ্যোপাধ্যায়ের বিরুদ্ধে নির্বাচন কমিশনে অভিযোগ দায়ের করে উপযুক্ত শাস্তির দাবি করেছেন। উল্লেখ্য, ইতিমধ্যেই এই ধরনের মন্তব্য নিয়ে অভিষেকের বিরুদ্ধে কী পদক্ষেপ করেছে তা জানতে রাজ্য পুলিশের ডিজিকে চিঠি দিয়েছে জাতীয় মহিলা কমিশন। চার দিনের মধ্যে তা জানাতে বলা হয়েছে।

মালদা দক্ষিণের বিজেপি প্রার্থী নিজেকে ‘নির্ভয়া দিদি’ হিসেবেই পরিচয় দেন । তাঁর ভোট প্রচারের গাড়িতেও ‘নির্ভয়া দিদি’ লিখে তিনি প্রচার চালাচ্ছেন। মঙ্গলবার মালদা দক্ষিণে ভোটের প্রচারে গিয়েছিলেন তৃণমূলের সর্বভারতীয় সাধারণ সম্পাদক অভিষেক। সেখানে গিয়ে নাম না করে বিজেপির মহিলা প্রার্থীকে আক্রমণ করেন তৃণমূলের সর্বভারতীয় সাধারণ সম্পাদক। তিনি তাঁকে ‘বেহায়া’ বলে মন্তব্য করেন। অভিষেক বলেন, ‘বিজেপির প্রার্থী নিজেকে নির্ভয়া বলে দাবি করছেন। আপনি নির্ভয়া নন, আপনি নির্মম, আপনি বেহায়া।’  

এই মন্তব্যের পরেই জাতীয় মহিলা কমিশন  এক্স হ্যান্ডেল পোস্টে অভিষেকের বিরুদ্ধে মহিলা প্রার্থীকে অসম্মান করার অভিযোগ তোলে। মহিলা কমিশন লেখে, একজন মহিলা প্রার্থী যিনি নির্ভয়া দিদি নামে পরিচিত তাঁকে নিয়ে এমন মন্তব্য করে অভিষেক বন্দ্যোপাধ্যায় নারীর অধিকারকে অসম্মান করেছেন। সেই ঘটনার পরপরই বুধবার রাজ্য পুলিশের কাছে চিঠি পাঠিয়েছে মহিলা কমিশন। আর এবার নির্বাচন কমিশনের কাছে অভিযোগ জানাল বিজেপি।

শিশির বাজোরিয়া এমন মন্তব্যের জন্য অভিষেককে নারীবিদ্বেষী বলে অভিযোগ তুলেছেন। নির্বাচন কমিশনের কাছে পাঠানো অভিযোগপত্রে বিজেপি নেতা দাবি করেছেন, অভিষেক একজন মহিলা প্রার্থীকে যে মন্তব্য করেছেন তা অশ্লীল এবং অবমাননাকর। এই ধরনের মন্তব্য করে রাজ্যের মহিলা মুখ্যমন্ত্রীর দলের সর্বভারতীয় সাধারণ সম্পাদক নির্বাচনী বিধি ভঙ্গ করেছেন। এমন মন্তব্যের জন্য অভিষেক বন্দ্যোপাধ্যায়ের বিরুদ্ধে কড়া পদক্ষেপ নেওয়ার দাবি জানিয়েছেন বিজেপি নেতা। শুধু তাই নয়, চলতি লোকসভা নির্বাচনে যাতে অভিষেক বন্দ্যোপাধ্যায় প্রচার চালাতে না পারেন সে বিষয়ে নির্বাচনী প্রচার থেকে তৃণমূল প্রার্থীকে সাসপেন্ড করার দাবিও জানিয়েছে বিজেপি। এমন অবস্থায় অস্বস্তিতে পড়েছেন ডায়মন্ড হারবারের তৃণমূল প্রার্থী।

loksabha Election 2024 Politics West Bengal