রামনবমীর মিছিল আটকানোর জন্য কেন্দ্রীয় বাহিনী মোতায়েন করুন! কমিশনকে চিঠি অর্জুনের

রামনবমীর মিছিল আটকানোর জন্য কেন্দ্রীয় বাহিনী মোতায়েন করুন! কমিশনকে চিঠি অর্জুনের

রাম নবমীতে বারাকপুরে সাম্প্রদায়িক হিংসা ছড়ানোর পরিকল্পনা করছে তৃণমূল। বুধবার এমনই দাবি করে জাতীয় নির্বাচন কমিশনকে চিঠি দিলেন বারাকপুরের বিজেপি প্রার্থী অর্জুন সিং। রাম নবমীর আগে বিভিন্ন জায়গায় উপযুক্ত কেন্দ্রীয় বাহিনী মোতায়েনের দাবি জানিয়েছেন তিনি। সঙ্গে কমিশনকে তাঁর পরামর্শ, প্রশাসনের অনুমতি ছাড়া বারাকপুরের কোথাও যেন রাম নবমীর কোনও মিছিল না বেরোয়।

চিঠিতে মুখ্য নির্বাচন কমিশনারকে অর্জুন লিখেছেন, রাম নবমীর মিছিল ও আচার পালনের সময় রাজ্যের শাসকদল তৃণমূল কংগ্রেস বারাকপুর লোকসভা কেন্দ্রে সাম্প্রদায়িক হিংসা ছড়ানোর ষড়যন্ত্র করছে বলে আমি বিশ্বস্ত সূত্রে জানতে পেরেছি। বারাকপুর কমিশনারের বরিষ্ঠ আধিকারিকদের মদতে দুষ্কৃতীদের দ্বারা হিংসা ছড়ানোর ষড়যন্ত্র করছে তৃণমূল নেতারা। বারাকপুর লোকসভা কেন্দ্রে রাজনৈতিক হিংসার ইতিহাস রয়েছে। দত্তপুকুর, হাজিনগর, কাঁকিনাড়া, গারুলিয়া, টিটাগড়ে দাঙ্গা বা সাম্প্রাদয়িক উত্তেজনা ছড়িয়েছিল।

কমিশনকে অর্জুনের আবেদন, প্রশাসনের অনুমতি ও কমিশনের নজরদারি ছাড়া যেন রামনবমীতে কোনও মিছিল না বেরোয়। মিছিলের রাস্তায় আগে থেকে কেন্দ্রীয় বাহিনী মোতায়েন করা প্রয়োজন। যাতে যে কোনও অপ্রীতিকর পরিস্থিতি তৈরি হলে মিছিল থামানো যায়।

আগামী ১৭ এপ্রিল পালিত হবে রামনবমী। বাসন্তী পুজোর নবমী তিথিতে উত্তর ভারতের এই উৎসব বিজেপির সঙ্গেই এরাজ্যে বেড়ে উঠেছে। গত কয়েক বছরে রাজ্যের বিভিন্ন এলাকায় রাম নবমীর মিছিল আয়োজন করেছে বিভিন্ন সনাতনী সংগঠন। গত বছর হাওড়ার শিবপুর, হুগলির রিষড়া ও উত্তর দিনাজপুরের ডালখোলা সহ বিভিন্ন জায়গায় রামনবমীর মিছিলে হামলা হয়। সেই সমস্ত ঘটনার তদন্ত করছে NIA. তদন্তে নেমে তৃণমূল নেতাসহ প্রায় ২ ডজন দুষ্কৃতীকে গ্রেফতার করেছে তারা।

loksabha Election 2024 Politics West Bengal