রামনবমীর দিনে নিরাপত্তা নিয়ে সংশয়! বদলাতে পারে ইডেনের KKR ম্যাচের সূচি

রামনবমীর দিনে নিরাপত্তা নিয়ে সংশয়! বদলাতে পারে ইডেনের KKR ম্যাচের সূচি

কালীপুজোর রাতে ইডেনে বিশ্বকাপের ম্যাচ দিয়েছিল বিসিসিআই। কলকাতা পুলিশ নিরাপত্তা দিতে অস্বীকার করায় শেষমেশ বদলাতে হয় সেই ম্যাচের সূচি। এবার ইডেনের একটি আইপিএল ম্যাচের দিনক্ষণ বদলাতে হতে পারে ভারতীয় ক্রিকেট বোর্ডকে। এবারও নিরাপত্তা নিয়ে সংশয়ই সূচি বদলের কারণ হতে পারে।

আগামী ১৭ এপ্রিল ইডেন গার্ডেন্সে রাজস্থান রয়্যালসের বিরুদ্ধে মাঠে নামার কথা কলকাতা নাইট রাইডার্সের। তবে ওই দিন রামনমবীর জন্য কলকতা পুলিশ ইডেনের আইপিএল ম্যাচে পর্যাপ্ত নিরাপত্তার ব্যবস্থা করতে পারবে কিনা, তা নিয়ে তৈরি হয়েছে সংশয়। চূড়ান্ত সিদ্ধান্ত নেওয়া হয়নি এখনও। তবে ক্রিকবাজের খবর, বিসিসিআই সূচি বদলের কথা গুরুত্বসহকারে বিবেচনা করছে।

এক্ষেত্রে ম্যাচটি পিছিয়ে দেওয়া অথবা অন্যত্র সরিয়ে নিয়ে যাওয়া, দু’টি বিকল্পই খোলা রাখছে ভারতীয় ক্রিকেট বোর্ড। অর্থাৎ, অন্য কোনও দিনে ইডেনেই অনুষ্ঠিত হতে পারে কেকেআর বনাম রাজস্থান রয়্যালস ম্যাচটি। অথবা একই দিনে একই সময়ে অন্য কোনও মাঠে আয়োজিত হতে পারে নাইট রাইডার্স বনাম রাজস্থান লড়াই।

বিসিসিআই ও সিএবি এই বিষয়ে যোগাযোগ রাখছে কলকাতা পুলিশের সঙ্গে। তাড়াতাড়িই ভারতীয় ক্রিকেট বোর্ড এই বিষয়ে চূড়ান্ত সিদ্ধান্ত নেবে। বিসিসিআইয়ের তরফে দুই ফ্র্যাঞ্চাইজি ও ব্রডকাস্টারদের প্রাথমিকভাবে ইঙ্গিত দিয়ে রাখা হয়েছে সম্ভাব্য সূচি বদলের বিষয়টি নিয়ে। ম্যাচ যদি অন্যত্র সরিয়ে নিয়ে যাওয়া হয়, তবে কেকেআরকে এবছর হোম ম্যাচ খেলতে হবে ২টি আলাদা মাঠে।

এবছর আইপিএলের সূচি নিয়ে বিসিসিআইকে শুরু থেকেই দুশ্চিন্তায় পড়তে হয়। লোকসভা নির্বাচনের জন্য এবছর আইপিএল দেশের বাইরে আয়োজন করা হতে পারে, এমন খবরও শোনা গিয়েছিল। যদিও বিসিসিআই ভারতের মাটিতেই ইন্ডিয়ান প্রিমিয়র লিগ আয়োজনে বদ্ধপরিকর ছিল। শেষমেশ ২টি পর্বে আইপিএলের সূচি প্রকাশ করে ভারতীয় ক্রিকেট বোর্ড।

লোকসভা ভোটের দিনক্ষণ ঘোষণার আগে টুর্নামেন্টের প্রথম ১৫ দিনের ক্রীড়াসূচি প্রকাশ করে বিসিসিআই। সাধারণ নির্বাচনের দিনক্ষণ জানার পরে বাকি আইপিএলের পূর্ণাঙ্গ সূচি ঘোষণা করা হয় ভারতীয় ক্রিকেট বোর্ডের তরফে।

নির্ধারিত সূচি অনুযায়ী ১৪ এপ্রিল থেকে ২৯ এপ্রিল পর্যন্ত ১৫ দিনের মধ্যে ইডেন গার্ডেন্সে টানা ৫টি আইপিএল ম্যাচ খেলার কথা কলকাতা নাইট রাইডার্সের। যার মধ্যে ১৭ এপ্রিলের ম্যাচ আয়োজন নিয়ে জটিলতা তৈরি হয় এবার। এখন দেখার যে, কলকাতা পুলিশ রামনবমীর দিনে ইডেনের আইপিএল ম্যাচে নিরাপত্তা দিতে সম্মত হয় কিনা।

Sports