রাজ্য ক’টি আসন পাবে তৃণমূল?জামিন পেয়েই বলে দিলেন জীবনকৃষ্ণ

রাজ্য ক’টি আসন পাবে তৃণমূল?জামিন পেয়েই বলে দিলেন জীবনকৃষ্ণ

সুপ্রিম কোর্ট থেকে মঙ্গলবারই জামিন পেয়েছেন নিয়োগ মামলা অন্যতম অভিযুক্ত তথা তৃণমূল বিধায়ক জীবনকৃষ্ণ সাহা। তার ঠিক পরের দিনই আদালতে যাওয়ার পথে তিনি জানিয়ে দিলেন কেন্দ্রে ক্ষমতায় আসছে তৃণমূল সমর্থিত ইন্ডিয়া জোট। 

জামিন পরবর্তী প্রক্রিয়ার জন্য বুধবার তাঁকে সিবিআই-এর বিশেষ আদালতে আনা হয়। সেখানেই তিনি লোকসভা ভোটের ফলাফল নিয়ে মন্তব্য করেন। এই ভোটে তৃণমূল কটি আসন পাবে তাও তিনি জানিয়ে দেন। 

এদিন সাংবাদিকরা তাঁকে জিজ্ঞাসা করেন, ‘এবার ভোটে কী হবে? কী মনে হচ্ছে?’ জবাবে জীবনকৃষ্ণ বলেন, ‘ভোট ভাল হয়েছে। রাজ্য ৪২ আসন পাবে তৃণমূল।’  এর পর তাঁকে কেন্দ্রের ফল নিয়ে জানতে চাওয়া হয়। তিনি জবাবে বলেন, ‘কেন্দ্র আমাদের সরকার হবে। আমরাই সরকার গড়ব। আজ মুক্তি পেলে কাল থেকে দলের কাজ শুরু করব।’ 

জামিন পেয়ে কেমন লাগছে তা জানতে চাওয়া হলে জীবনকৃষ্ণ বলেন, ‘সত্যের জয় হয়েছে। ক্রমশ সব প্রকাশ্যে আসবে। ধীরে ধীরে সব প্রকাশ পাবে।’ বড়ঞার বিধায়ক এদিন সন্দেশখালি নিয়েও মুখ খোলেন। তিনি বলেন, ‘দেখছেন তো কী হচ্ছে। সব বিজেপির চক্রান্ত ধরা পড়ে গিয়েছে। যাঁর ধর্ষণ এবং অত্যাচারের অভিযোগ করেছিলেন তারাই এখন বলছেন সব মিথ্যা। ক্যামেরার সামনে সব বলছেন। আগেও বারবার প্রমাণিত হয়েছে বিজেপি সব ক্ষেত্রে দুর্নীতিগ্রস্ত। আবারও তা প্রমাণ হল।’ তবে তিনি স্টিং অপারেশন নিয়ে কিছু বলতে চাননি। তিনি শুধু বলেন, ‘এটা তদন্ত সাপেক্ষ বিষয়।’

শিক্ষক নিয়োগ দুর্নীতি মামলার গত বছর ১৭ এপ্রিল জীবনকৃষ্ণ সাহাকে গ্রেফতার করে সিবিআই। জামিনের জন্য তিনি একাধিকবার কলকাতা হাইকোর্টের দ্বারস্থ হন। কিন্তু তাঁর জামিন খারিজ হয়ে যায়। এর পর তিনি সুপ্রিম কোর্টে জামিনের জন্য আবেদন করেন।  সেই জামিন মামলার শুনানি বারবার খারিজ হয়ে যাওয়ার পর মঙ্গলবার অবশেষে শীর্ষ আদালত থেকে জামিন পান। মোট ছটি শর্তে জীবনকৃষ্ণ সাহাকে জামিন দিয়েছে আদালত।

loksabha Election 2024 Politics West Bengal