‘মমতা’ নামটা আমার পছন্দ নয়! কতবার বাড়িতে বলেছি

‘মমতা’ নামটা আমার পছন্দ নয়! কতবার বাড়িতে বলেছি

মমতা বন্দ্যোপাধ্য়ায়। বিরোধী নেত্রী থাকাকালীন তিনিই ছিলেন অগ্নিকন্যা। বর্তমানে তিনি মুখ্য়মন্ত্রী। তবে বিজেপি নেতৃত্ব নানা সময় তার নামের আগে কিছু আপত্তিকর শব্দও ব্যবহার করেন। তবে এবার সেই মমতা বন্দ্যোপাধ্য়ায় নাম চুরির অভিযোগ করেছেন বিজেপির বিরুদ্ধে। 

আসলে গেরুয়া শিবিরের তরফে একটা বিজ্ঞাপন করা হয়েছে। সেখানে আবার একটা চরিত্রের নাম দেওয়া হয়েছে মমতা। সেই ঘটনাকে কেন্দ্র করেই বিজেপির বিরুদ্ধে তোপ দাগেন তিনি। বিজেপিকে নিশানা করে মমতা বলেন, আমার নাম ব্যবহার করে বিজ্ঞাপন করছে। আর নাম পায়নি খুঁজে। সে তার মাকে বলছে চল মোদীকে ভোট দিয়ে আসি। আমার বাড়িতে জল দিয়েছে। ঘেঁচু দিয়েছে। উনি জলটা দেননি। জলটা আমরা দিয়েছি। আর নামটা নাকি আমার। একটু লজ্জাও করে না! 

এখানেই থেমে থাকেননি মমতা। তিনি বলেন, আমার নিজের নাম আমার পছন্দ নয়। অনেক বার বলেছি বাড়িতে। আর নাম খুঁজে পেলে না। বিজেপি এই সব বিজ্ঞাপন করার টাকা কোথা থেকে পাচ্ছে। সেটা নিয়েও প্রশ্ন তোলেন মমতা বন্দ্যোপাধ্য়ায়। তিনি বলেন, সব চুরির টাকা। দেশের টাকা লুঠ করেছে। ১০০ দিনের কাজের টাকা দেয়নি। পকেটে ভরেছে। সেই টাকা দিয়েই আজ বিজ্ঞাপন করে বেড়াচ্ছে। 

মমতা আরও বলেন, রোজ বলছে যে তৃণমূল কংগ্রেস চোর। কোথায় চুরি করেছে? কোথায় প্রমাণ? হাওয়া তুলে দিলেই হল! আমি মানহানির মামলা করতে যাচ্ছি। প্রত্যেকদিন সংবাদমাধ্যমে উল্টোপালটা বলা হচ্ছে। এবার আমি নিজে মামলা করতে যাচ্ছি। মমতা বলেন, প্রকাশক, প্রচারক নেই, সেই কাগজগুলো টাকা পাচ্ছে। আর ছেপে দিচ্ছে। আমি ছাড়বার পাত্রী নই। আমি এবার আঁটসাঁট করে ধরব। আমার নামে প্রমাণ নেই। তথ্য নেই। আর চোর বানিয়ে দিল। আমি কারও পয়সায় এক কাপ চাও খাই না। তাকে বলছে চোর। 

একের পর এক তোপ দাগছেন মমতা। নানা ইস্যুতে তোপ দাগছেন। এবার তাঁর বিশেষ সংযোজন তাঁর নাম চুরির অভিযোগ। সেটাও আবার বিজেপির একটা বিজ্ঞাপনকে তুলে ধরে তিনি এই অভিযোগ। আসলে সেই বিজ্ঞাপনে থাকা একটি চরিত্রকে মমতা নাম দেওয়া হয়েছে। তা নিয়েই কার্যত ক্ষুব্ধ মমতা। তিনি বলেন, আমার নাম ব্যবহার করে বিজ্ঞাপন করছে। আর নাম পায়নি খুঁজে। সে তার মাকে বলছে চল মোদীকে ভোট দিয়ে আসি। আমার বাড়িতে জল দিয়েছে। ঘেঁচু দিয়েছে। উনি জলটা দেননি। জলটা আমরা দিয়েছি। আর নামটা নাকি আমার। একটু লজ্জাও করে না!

loksabha Election 2024 Politics West Bengal