মমতার উত্তরবঙ্গ সফরের মধ্যে শিলিগুড়িতে মিলল বোমা! ছুটল বোম্ব স্কোয়াড!

মমতার উত্তরবঙ্গ সফরের মধ্যে শিলিগুড়িতে মিলল বোমা! ছুটল বোম্ব স্কোয়াড!

দুপুর আড়াইটে নাগাদ ভক্তিনগর থানা থেকে দেবগ্রাম দমকল দফতরে একটি ফোন গিয়েছিল। বলা হয়েছিল তিনটি তাজা বোমা পড়ে রয়েছে। এরপরই দ্রুত পদক্ষেপ নেওয়া হয়। শিলিগুড়িতে ভোট পর্বের মধ্য়েই বোমা উদ্ধারের ঘটনাকে কেন্দ্র করে এলাকায় শোরগোল পড়ে যায়। তবে শেষ পর্যন্ত বোম্ব স্কোয়াডের সহযোগিতায় ওই বোমা নিষ্ক্রিয় করা সম্ভব হয়েছে। খোলাচাঁদ ফাপড়ি এলাকায় একটি ব্রিজের নীচে ওই বোমা রাখা ছিল। 

তবে শেষ পর্যন্ত বোমাগুলি নিষ্ক্রিয় করা হয়েছে এটা বড় ব্য়াপার। এদিকে নিরাপদেই বোমগুলিকে নিষ্ক্রিয় করা হয়েছে। তবে গোটা ঘটনায় স্বাভাবিকভাবেই উদ্বেগ ছড়িয়েছে। মুখ্য়মন্ত্রীর উত্তরবঙ্গ সফরের মধ্য়েই ব্রিজের নীচে এই বোমা উদ্ধারের ঘটনাকে ঘিরে স্বাভাবিকভাবেই চাঞ্চল্য ছড়ায়। তবে কেন বোমাগুলিকে রাখা হয়েছিল, কে বা কারা রয়েছে এর পেছনে তা খতিয়ে দেখছে পুলিশ। 

তবে স্থানীয় সূত্রে জানা গিয়েছে, এগুলি আসলে সুতো দিয়ে বাঁধা। এগুলিকে পেটো বলেও ডাকা হয়। কোথাও হামলা চালানোর জন্য় এগুলি রাখা হয়েছিল কি না সেটা দেখা হচ্ছে। তবে সামগ্রিকভাবে পরিস্থিতির উপর নজর রাখছে পুলিশ। 

একের পর এক ভিভিআইপি আসছেন উত্তরবঙ্গে। প্রথম দফায় ভোট। তার আগে এই বোমা উদ্ধার শোরগোল ফেলে দিয়েছে অনেকটাই। স্থানীয়রাই প্রথমে ওই গোলাকার বস্তুগুলি দেখতে পান। এরপর তাঁরা ভক্তিনগর থানায় খবর দেন। ভক্তিনগর থানা থেকে গোটা বিষয়টি জানানো হয় দমকলে। বোম্ব ডিজপোজাল স্কোয়াডকে। এরপর সিআইডির বোম্ব ডিজপোজাল স্কোয়াডের সহযোগিতায় বোমগুলিকে নিষ্ক্রিয় করা হয়। মহানন্দা নদীর পাড়ে নির্জন জায়গায় বোমাগুলিকে নিষ্ক্রিয় করা হয়েছে। 

West Bengal