ভালো পারফরম্যান্সের সুফল পেলেন পাকিস্তানের শাহিন এবং কিউয়ি চ্যাপম্যান

ভালো পারফরম্যান্সের সুফল পেলেন পাকিস্তানের শাহিন এবং কিউয়ি চ্যাপম্যান

চলতি নিউজিল্যান্ড বনাম পাকিস্তান টি-২০ সিরিজে বেশ হাড্ডাহাড্ডি লড়াই হচ্ছে দুই দলের। দ্বিতীয় সারির দল নিয়ে পাকিস্তান সফরে গিয়েও দুরন্ত লড়াই করছে নিউজিল্যান্ড। কম যাচ্ছে না পাকিস্তানও। এই সিরিজে এখনও পর্যন্ত দুই দলের দুই সেরা পারফর্মার শাহিন শাহ আফ্রিদি এবং মার্ক চ্যাপম্যান। আর ভালো পারফরম্যান্সের দাম পেলেন দু’জনেই। সদ্য প্রকাশিত আইসিসির টি-২০ ক্রিকেটারদের তালিকায় তাদের পদোন্নতি ঘটল বলা চলে। নিউজিল্যান্ড সিরিজে পাকিস্তানের টি-২০ দলে খেলছেন না হ্যারিস রউফ। ফলে দলের বোলিং আক্রমণকে নেতৃত্ব দিচ্ছেন শাহিন। তিনি এই মুহূর্তে চলতি সিরিজের প্রথম ৩ ম্যাচে ৪ উইকেট নিয়েছেন। ফলে আইসিসির র‍্যাঙ্কিংয়ে রেটিং পয়েন্টে তিনি রউফকে টপকে টি-২০ র‍্যাঙ্কিংয়ে পাকিস্তানের শীর্ষ বোলার হিসেবে জায়গা করে নিয়েছেন।

আফ্রিদি এই মুহূর্তে আইসিসি র‍্যাঙ্কিংয়ের দুই ধাপ উপরে উঠে জায়গা পেয়েছেন ১৭ নম্বরে। চার ধাপ পিছিয়ে ২২ নম্বরে নেমে গিয়েছেন রউফ।বোলারদের র‍্যাঙ্কিংয়ে আফ্রিদির পর ১৮ নম্বরে রয়েছেন নিউজিল্যান্ডের লেগ স্পিনার ইশ সোধি। এই ফর্ম্যাটে নিউজিল্যান্ডের মিচেল স্যান্টনার রয়েছেন ১৫ নম্বরে। টি-২০ বোলারদের মধ্যে এক নম্বরে রয়েছেন ইংল্যান্ডের লেগ স্পিনার আদিল রশিদ।

ব্যাটারদের র‍্যাঙ্কিংয়ে নিউজিল্যান্ডের টিম সেফার্ট রয়েছেন ২৪ নম্বরে। সতীর্থ মার্ক চ্যাপম্যান পাকিস্তানের বিপক্ষে সিরিজের তৃতীয় ম্যাচে ৪২ বলে অপরাজিত ৮৭ রানের বিধ্বংসী ইনিংস খেলার ফলে ১২ ধাপ উপরে উঠে এসেছেন। জায়গা পেয়েছেন ৩৩ নম্বরে। পাকিস্তান অধিনায়ক বাবর আজম এক ধাপ নেমে গিয়েছেন পাঁচ নম্বরে। মহম্মদ রিজওয়ান রয়েছেন তিনে। সর্বশেষ র‍্যাঙ্কিংয়ে নেপালের দীপেন্দ্র সিং উঠে এসেছেন ৫০ নম্বরে। ভারতের সূর্যকুমার যাদব শীর্ষস্থান ধরে রাখতে সক্ষম হয়েছেন।

Sports