নির্দেশ অমান্য করে বালুর বাড়তি স্বাস্থ্য পরীক্ষা! SSKMএর কাজে ক্ষুদ্ধ আদালত

নির্দেশ অমান্য করে বালুর বাড়তি স্বাস্থ্য পরীক্ষা! SSKMএর কাজে ক্ষুদ্ধ আদালত

আদালতের নির্দেশ উপেক্ষা করে জ্যোতিপ্রিয় মল্লিকের বাড়তি পরীক্ষা করানোর অভিযোগ উঠল SSKM হাসপাতালের বিরুদ্ধে। বুধবার বিষয়টি নজরে আসতে রেশন দুর্নীতিকাণ্ডে গ্রেফতার খাদ্যমন্ত্রীর আইনজীবীকে তীব্র ভর্ৎসনা করেন নিম্ন আদালতের বিচারক? জ্যোতিপ্রিয় প্রভাবশালী বলেই কি আদালতের নির্দেশ উপেক্ষা করা হয়েছে? এই প্রশ্নও তোলেন তিনি।

গত ২৭ জানুয়ারি আদালতের অনুমতিতে SSKM হাসপাতালে জ্যোতিপ্রিয় মল্লিকের একাধিক শারীরিক পরীক্ষা হয়। সেদিন জ্যোতিপ্রিয়র কী কী পরীক্ষা করাতে হবে তার সুনির্দিষ্ট তালিকা তৈরি করে দিয়েছিল আদালত। বুধবার তার নথি পরীক্ষা করতে গিয়ে বিচারক দেখেন, আদালতের নির্দেশের বাইরেও বেশ কয়েকটি পরীক্ষা করানো হয়েছে জ্যোতিপ্রিয়র।

বিষয়টি বুঝতে পেরেই বিচারক বলেন, জ্যোতিপ্রিয় প্রভাবশালী বলেই কি তাঁর বাড়তি পরীক্ষা করা হয়েছে? যে কোনও সাধারণ মানুষ হলে এটা করা হত কি?

এদিন মেডিক্যাল রিপোর্ট আদালতে পেশ করে জ্যোতিপ্রিয়র আইনজীবী দাবি করেন, তাঁকে SSKM হাসপাতালে ভর্তি করে চিকিৎসা করানোর প্রয়োজন। এদিন মেডিক্যাল রিপোর্ট দেখে বিচারক বলেন, জ্যোতিপ্রিয়র স্বাস্থ্য নিয়ে তেমন উদ্বেগের কিছু দেখতে পাচ্ছি না। সবই পুরনো রোগ। কী এমন হয়েছে যে জেলে বসে ওনার চিকিৎসা সম্ভব নয়? তখন আইনজীবী বলেন, ওনার সুগার ২৯০, আর আপনি বলছেন কিছু না! রিপোর্ট বলছে তিন মাসে ওনার স্থাস্থ্যের অবস্থার তেমন কোনও পরিবর্তন হয়নি। তখন আইনজীবী দাবি করেন, জ্যোতিপ্রিয়র ওজন কমে যাচ্ছে। চিকিৎসক দিনে ৪ বার ওনার শারীরিক পরীক্ষা করাতে বলেছেন। জেলে কি এটা সম্ভব? কে করবে?

রেশন দুর্নীতি মামলায় গত অক্টোবরে গ্রেফতার হন রাজ্যের প্রাক্তন খাদ্যমন্ত্রী জ্যোতিপ্রিয় মল্লিক।

Politics West Bengal